মায়ানমারে মুসলিম গনহত্যার প্রতিবাদে বরিশালে মানববন্ধন

সেপ্টেম্বর ০৭ ২০১৭, ১৫:২৭

নিজস্ব প্রতিবেদকঃ মায়ানমার কর্তৃক রোহিঙ্গা মুসলিম উপর নির্বিচারে গনহত্যা ও নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বরিশাল খেলাফত মজলিস মহানগর শাখা।

আজ সকাল ১১টায় বীর শ্রেষ্ঠ ক্যাপটেন মহিউদ্দিন জাহাঙ্গির সড়ক(সদররোডে) এ কর্মসূচি পালিত হয়।

মানববন্ধন কর্মসূচি পালনকালে খেলাফত মজলিস বরিশাল মহানগর শাখার ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক মাওলানা মুয়াজ্জেম হোসাইন বলেন মায়ানমারের আরাকান রাজ্যে প্রায় ১২শত বছর থেকে বসবাসকারী মুসলমানদেরকে মায়ানমার সরকার সে দেশের পুলিশ,সেনাবাহিনী ও উগ্রবৌদ্ব নরপশুদের দ্বারা মুসলিম নর-নারী ও শিশুদেরকে নির্বিচারে হত্যা করা সহ তাদের ঘরবাড়ি জালিয়ে দিচ্ছে।

নারীদেরকে ধর্ষন শেষে হত্যা করা হচ্ছে।তাদের গনহত্যা থেকে বৃদ্বা ও দুধের শিশু পর্যন্ত

রক্ষা পাচ্ছেনা।নাফ নদীতে মুসলিম ভাই-বোন ও শিশুদের লাশের রক্তের স্রোত বইছে। পাশাপাশি বার্মার সেনাবাহিনী কয়েকবার বাংলাদেশের আকাশ সীমা লঙ্গন করেছে,যা গ্রহনযোগ্য হতে পারেনা।

এই ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে অন্য সকল বক্তরা আরো বলেন মায়ানমারে মুসলিম হত্যা ও নির্যাতন বন্ধে জাতি সংঘসহ সকল আন্তজাতিক সম্প্রদায়ের প্রতি জোড় দাবি জানান।

এছাড়া যেসকল মুসলিম দেশ রোহিঙ্গা মুসলিমদের নিরাপত্তা ও সহায়তা দিয়ে এগিয়ে এসেছে

তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বিভিন্ন কর্মসূচি ঘোষনা করেন।
কর্মসূচিতে রয়েছে রোহিঙ্গা মুসলিমদের জন্য ত্রান ও অর্থ সংগ্রহ। যা যথাযথ ভাবে রোহিঙ্গা ভাই-বোনদের কাছে পৌছে দেয়া সহ মসজিদে মসজিদে জুম্মার নামাযে রোহিঙ্গা মুসলমানদের জন্য বিশেষ দোয়া-মোনাজাত করার আহবান জানান।

মানববন্ধনে বক্তব্য রাখেন মহানগর শাখার সেক্রেটারী অধ্যাপক এ কে এম মাহাবুব আলম,বরিশাল পূর্ব জেলা শাখার সভাপতি মাস্টার নুরুল আলম পারভেজ,মহানগর সাংগঠনিক সম্পাদক এ টি এম মুজাহিদুল ইসলাম,পশ্চিম জোন পরিচালক অধ্যাপক শাহ ই আলম জহির,প্রচার সম্পাদক মসিউল আলম পলাশ,ওলামা বিষয়ক সম্পাদক মাওলানা জিয়াউল ইসলাম,মাওঃআব্দুর রাজ্জাক,মুক্তিযুদ্বা ডাঃ মতিউর রহমান,ইসলামী ছাত্র মজলিশের মহানগর সভাপতি মোঃ জাকির হোসাইন ও জেলা ছাত্র মজলিশের সভাপতি মোঃ নুরুল আমিন।
বক্তরা সরকারের প্রতি দাবী জানিয়ে বলেন কোন রোহিঙ্গা মুসলিমদের পুশব্যাক করে মায়ানমারে নিশ্চিত মৃত্যুর দিকে ঠেলে না দেয়ার জন্য আহবান জানান।

উল্লেখ্য গত ২৪ই আগস্ট থেকে মায়ানমারে রোহিঙ্গা মুসলমানদের নারী ও শিশু ধর্ষন সহ গনহত্যা চালিয়ে আসলেও এ পর্যন্ত বরিশালে কোন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক,সুশিল সমাজ সংগঠন প্রতিবাদ জানাতে এগিয়ে আসেনি।

 

Facebook Comments