মুক্তামনির অস্ত্রোপচার সম্পন্ন

আপডেট : August, 5, 2017, 11:16 am

নিজস্ব প্রতিবেদকঃ বিরল রোগে আক্রান্ত সাতক্ষীরার মুক্তামনির অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হয়েছে। অস্ত্রোপচার করতে সময় লাগে ৪০ মিনিট।

অস্ত্রেপাচারের পাশাপাশি মুক্তামনির হাত থেকে বায়োপসির জন্য টিস্যু সংগ্রহ করা হয়েছে। তা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হবে বলে জানিয়েছেন বার্ন ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।

তিনি বলেন, ‘মুক্তামনি এখন ভালো আছে। তাকে এখন আইসিইউতে রাখা হয়েছে। বিকালে কেবিনে দেবো।’

অপারেশনের পুরো প্রক্রিয়ার যুক্ত ছিলেন বার্ন ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন, পরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, অধ্যাপক সাজ্জাদ খোন্দকার, অধ্যাপক ডা. রায়হানা আওয়াল, সহকারী অধ্যাপক তানভীর আহমেদ, সহকারী হেদায়েত আলী, কনসালটেন্ট ডা. আবু ফয়সাল, ডা. শারমিন সুমি, আবাসিক সার্জন হুসেন ইমাম, ডা. মাহবুবুর রহমান. ডা. লতা। আর অ্যানেসিথেশিয়ার

বিভাগের প্রধান ডা. মোজাফফর আহমেদ, ডা. মৌমিতা তালুকদার ও ডা. জাহাঙ্গীর কবির।

এর আগে শনিবার সকাল ৮টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সার্জারি বিভাগের অপারেশন থিয়েটারে (ওটি) তাকে নেয়া হয়। এরপর সাড়ে ৯টার দিকে মুক্তামনির দেহে অস্ত্রোপচার শুরু হয়।

অপারেশন থিয়েটারে নেয়ার সময় উপস্থিত পরিবার ও গণমাধ্যমকর্মীদের মুক্তামনি বলে, আমার জন্য সবাই দোয়া করবেন।

মেডিকেল সূত্র জানায়, ঢামেকের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের প্লাস্টিক সার্জন ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের অ্যানেসথেশিয়া বিভাগের বিশেষজ্ঞ চিকিৎকরা এই অপারেশনে অংশ নেন।

মুক্তামনির চিকিৎসায় টিমে আছেন বার্ন ইউনিটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন, বার্ন ইউনিটের বর্তমান পরিচালক আবুল কালাম আজাদ, ডা. তানভীর আহমেদসহ এই বিভাগের বিশেষজ্ঞরা চিকিৎসকরা।

Facebook Comments