মেধাবীরা না আসলে রাজনীতির বারোটা বাজবে: কাদের

আপডেট : July, 26, 2017, 10:28 am

নিজস্ব প্রতিবেদকঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পরীক্ষাকেন্দ্রিক শিক্ষা ব্যবস্থা নয়, মানসম্মত শিক্ষা ব্যবস্থা চাই। রাজধানীর গণপরিবহনে শৃঙ্খলা যানজট পরিস্থিতির উত্তরণে শিক্ষার্থীদের ভলান্টিয়ার হিসেবে দেখতে চান তিনি।

গতকাল মঙ্গলবার বিকালে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ কৃতী শিক্ষার্থী সংবর্ধনা ও ক্যামব্রিয়ান অ্যাডুকেশন গ্রুপের কলেজগুলোর নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি আরো বলেন, শিক্ষার্থীদের ভলান্টিয়ার কাজে লাগানো গেলে মনে হয় কিছুটা স্বস্তি খুঁজে পাব।
মেধাবীদের রাজনীতিতে আসার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, মেধাবীরা রাজনীতিতে না আসলে রাজনীতি মেধা শূন্য হয়ে
যাবে। তিনি বলেন, সবাইকে রাজনীতি করতে হবে তা বলছি না, বলছি মেধাবী, সত্, যোগ্য চরিত্রবানদের কথা। না হলে রাজনীতিটা অসৎ লোকের হাতে গিয়ে দেশের বারোটা বেজে যাবে। তিনি বলেন, তরুণ সমাজের একটি উল্লেখযোগ্য অংশ এখন মাদকাসক্ত। সারাদেশে নিরব সুনামির মতো ইয়াবা গ্রাস করে ফেলেছে। ইয়াবাকে না বলতে হবে।
তিনি বলেন, দেশে সড়ক দুর্ঘটনা শুধু রাস্তার সমস্যার জন্য হয় না, চালকের দোষেও হয়। চালক যদি পথের রাজা হয়ে যায়, সেখানে দুর্ঘটনা হবেই, যানজট সৃষ্টি হবে।  অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএসবি ক্যামব্রিয়ান অ্যাডুকেশন গ্রুপের চেয়ারম্যান লায়ন এম কে বাশার।
Facebook Comments