মোসলেম সরদার নিহতের ঘটনায় মামলা

আপডেট : May, 7, 2017, 9:47 pm

বরিশালের হিজলায় চর দখলকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায়  মোসলেম সরদার (৭০) নিহতের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। নিহতের ছেলে মিরাজ সরদার বাদী হয়ে নামধারী ৪৭ জন ও অজ্ঞাত ৬/৭০ জনকে আসামী করে শনিবার (০৬ মে ২০১৭) রাতে মামলাটি দায়ের করেন। মামলা দায়েরের বিষয়টি স্বীকার করেছেন হিজলা থানার ওসি মাসুদুজ্জামান।

উল্লেখ্য চর আবুপুরের ১২শ একর খাস জমি নিয়ে স্থানীয় মেম্বর মজিবর রহমান ও সোহরাব হোসেন গংদের মধ্যে দীর্ঘ বছর ধরেই বিরোধ চলছে। এরই জের হিসেবে গত ৫ মে উপজেলার চর আবুপুর চর দখল নিয়ে স্থানীয় ইউপি সদস্য মজিবর রহমান ও সোহরাব সরদার গংদের মধ্যে সংঘর্ষ হয়। সোহরাব সরদার গ্রুপ তিন শতাধিক লোক ভাড়া করে চর

দখলের চেষ্টা করে। সেখানে তারা ব্যাপক তান্ডব চালায়। বোমা, আগ্নেয়াস্ত্র, দেশীয় শত  শত অস্ত্র নিয়ে হামলা চালিয়ে ওই এলাকার ২৫টির বেশি ঘরে আগুন দেয়া হয়। পাশ্ববর্তী মুজিব বাজারে প্রবেশ করে ব্যবসায়ীদের উপর নির্বিচারে হামলা, ভাংচুর ও লুটপাট চালানো হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ফাঁকা গুলি ছোড়ে।

সোহরাব গংদের হামলায় আহন হন চান্দু হাওলাদার, মোসলেম সরদারসহ তিনজন। আহদের শেরেবাংলা হাসপাতালে ভর্তি করা হলে ওই দিন বিকেলে চিকিৎসাধীন অবস্থায় মোসলেম সরদারের মৃত্যু হয়।

পুলিশ ঘটনাস্থল থেকে সোহরাব গ্রুপের শাহাদাৎ সিকদার, মিরাজ সরদার, হারুন মুন্সিকে আটক করে। আটককৃতদের হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে রোববার আদালতের মাধ্যমে কারাগারে প্রেরন করা হয়েছে বলে জানান হিজলা থানার ওসি মাসুদুজ্জামান।

Facebook Comments