রাজধানীতে বরিশালের ভুয়া দুদক কর্মকর্তা গ্রেপ্তার

আপডেট : April, 19, 2017, 8:21 pm

দুর্নীতি দমন কমিশন (দুদক) কর্মকর্তার মিথ্যা পরিচয় দিয়ে অর্থ আদায়ের অভিযোগে বরিশালের একজনসহ দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে সংস্থাটি।

গতকাল মঙ্গলবার রাতে রাজধানীর রামপুরা থেকে মোহাম্মদ নজরুল ইসলাম ওরফে নাঈম (৩৯) এবং মো. খোরশেদ আলম খানকে (৩৮) গ্রেপ্তার করা হয়।

আসামিদের মধ্যে নজরুল ইসলাম নাঈম নারায়ণগঞ্জ বন্দর থানার লক্ষণখোলা সড়কের জসিম উদ্দিনের ছেলে এবং খোরশেদ আলম বরিশালের বাবুগঞ্জের ঠাকুর মল্লিক গ্রামের মৃত গোলাম রহমান খানের ছেলে।

গ্রেপ্তাররা দুদকের উপ-পরিচালক পরিচয়ে সংস্থাটি থেকে প্রকাশিত ম্যাগাজিনে বিজ্ঞাপন ছাপানোর কথা বলে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ আদায় করছিল বলে সংস্থার উপ-পরিচালক প্রণব কুমার ভট্টাচার্য জানিয়েছেন।

তিনি বলেন, গ্রেপ্তাররা কমিশনার এ এফ এম আমিনূল ইসলামের

স্বাক্ষর জাল করা দুদকের প্যাড দেখিয়ে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ হাতিয়ে নিচ্ছিল।তারা দুদকের ম্যাগাজিনে বিজ্ঞাপন ছাপানোর কথা বলে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে প্রায় তিন লাখ টাকা নেয়। এই অভিযোগে বুধবার তাদের বিরুদ্ধে রামপুরা থানায় মামলা করেন দুদকের উপ-পরিচালক এস এম এম আখতার হামিদ ভূঞা।

মামলার এজাহারে বলা হয়- আসামিরা নাভানা ফার্মাসিউটিকেলস, জেনারেল ফার্মাসিটিকেলস, জুলফার বিডি লিমিডেট এবং কুমুদিনী ট্রাস্টসহ অন্য কয়েকটি প্রতিষ্ঠানে নিজেদের দুদকের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম পরিচয় দিয়ে বিজ্ঞাপন প্রকাশের নামে বিভিন্ন পরিমাণের টাকা দাবি করেন।

পরে ওই প্রতিষ্ঠানগুলো থেকে তাদের দুটি ব্যাংক হিসাব নম্বরে মোট দুই লাখ ৭২ হাজার টাকা জমা করে তা তুলে নেন। সূত্র: বিডিনিউজ

Facebook Comments