শান্তার উপর হামলাকারীর গ্রেফতারের দাবীতে বিএম কলেজে বিক্ষোভ

অক্টোবর ২৩ ২০১৭, ১৫:৪৪

আকিব মাহমুদ,বরিশালঃ হামলার ৯দিন পেরিয়ে গেলেও সরকারি বিএম কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের পরিক্ষার্থী শান্তা খানমের উপর হামলাকারী সন্ত্রাসী আলালকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। পুলিশের এমন গাছারা ভূমিকায় ক্ষুব্ধ বিএম কলেজের সাধারন শিক্ষার্থীরা এবং শান্তার এলাকাবাসী। আজ সকালে সাড়ে ১১টায় ক্যাম্পাসের জিরো পয়েন্ট থেকে শান্তার উপর হামলাকারী সন্ত্রাসী আলালের অবিলম্বে গ্রেফতারের দাবীতে বিক্ষোভ মিছিল বের করে সাধারন শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে শহীদ মিনার গেটে এসে অবস্থান নেয়। শিক্ষার্থীরা আলালের গ্রেফতারের দাবী তুলে নানান স্লোগান দিয়ে রাস্তা অবরোধ করার চেষ্টা করলে তাতে বাধা দেয় পুলিশ। এসময় পুলিশের সাথে শিক্ষার্থীদের বাকবিতন্ডা হয়।

আন্দোলনকারী রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী প্রমিথ রায়

বলেন, গত ১৬ অক্টোবর শান্তার উপর হামলার প্রতিবাদে আমরা শান্তিপূর্ন মানববন্ধন কর্মসূচী পালন করেছি এবং একইসাথে ২৪ঘন্টার মধ্যে সন্ত্রাসী আলালকে গ্রেফতারের দাবী জানিয়েছিলাম। কিন্তু তার ৭দিন পেরিয়ে গেলেও প্রশাসন কোন ব্যবস্থা নেয়নি। প্রশাসনের এমন ভূমিকায় আমরা হতাশ।

এব্যাপারে আন্দোলনকারী আরেক শিক্ষার্থী মনিয়া সুলতানা জানান, শান্তা আমাদেরই বোন, শান্তার রক্তের দাম দিতেই হবে, প্রয়োজন হলে আরো কঠোর আন্দোলনে নামব আমরা। বিক্ষোভ মিছিলে অংশগ্রহন করে বিএম কলেজের বিভিন্ন বিভাগের সাধারন শিক্ষার্থীরা, তারা আলালের অবিলম্বে গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

উল্লেখ্য গত ১৪অক্টোবর পরিক্ষা দিয়ে বাড়ি ফেরার পথে বিএম কলেজ ছাত্রীকে কুপিয়ে জখম করে সন্ত্রাসী আলাল। বর্তমানে শান্তা শেবাচিম হাসপাতালের সার্জারী ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

 

Facebook Comments