শেখ কামাল সেতুর ফুটপাতের স্লিপারের ভগ্নদশা, প্রতিদিনই ঘটছে দুর্ঘটনা

আপডেট : July, 19, 2017, 10:57 pm

কলাপাড়া প্রতিনিধিঃ পর্যটন কেন্দ্র কুয়াকাটা মহাসড়ক পথে আন্ধারমানিক নদীর উপড় নির্মিত শেখ কামাল সেতুর ফুটপাতের এক পাশের বেশ কিছু স্লিাপার ভেঙ্গে গেছে। পথচারীদের চলাচল করতে হয় মারাত্মক ঝুকি নিয়ে। এছাড়া প্রতিদিনই দূর্ঘটনায় পতিত হচ্ছে সাধারন পথচারী। বিটিসিএল’র সাব-মেরিন ক্যাবল লাইন স্থাপন করতে গিয়ে ঠিকাদার প্রতিষ্ঠান এসব স্লিপার ভেংগে ফেলেছে বলে সংশ্লিষ্ট সেতু কর্তৃপক্ষের অভিযোগ রয়েছে।

পর্যটন কেন্দ্র কুয়াকাটার সাথে একমাত্র যোগাযোগ মাধ্যম গুরুত্বপূর্ন এ সেতুর ফুটপাতের ভাংগা স্লিপার দ্রুত সংস্কারের দাবী জানিয়ে পথচারি মজিবর রহমান জানান, ফুটপাথ দিয়ে যে কেউ বেখেয়ালে হাটলে সে মারাত্মক দূর্ঘটনার কবলে পরবে। অপর পথচারি লুৎফুল হাসান রানা বলেন, গুরুত্বপূর্ন সেতুর ফটুপথের দীর্ঘ দিন

ধরে বিভিন্ন স্থানের প্লেট ভাঙ্গা আবস্থায় রয়েছে। এর ফলে প্রায়াই পথচারিরা হাটতে গিয়ে দূর্ঘটনার কবলে পরেছে। স্থানীয় পথচারী মিলন সরকার বলেন, প্রতিদিন এখানে স্বাস্থ্য সুরক্ষার জন্য ভ্রমনে আসে শতাধিক মানুষ। বেখেয়ালে হাটতে গিয়ে তারা প্রায়শই দুর্ঘটনায় পতিত হচ্ছে।
পটুয়াখালী সওজ’র উপ সহকারী প্রকৌশলী মো. রিপন মিয়া বলেন, সওজকে অবহিত না করেই শেখ কামাল সেতুর ফুটপাতের স্লিপার তুলে বিটিসিএল’র সাব মেরিন ক্যাবল সংযোগ স্থাপনের সময় স্লিাপারর ভেঙ্গে ফেলেছে। সওজ বিষয়টি জেনে কাজে বাঁধা প্রদান করায় তারা কাজ বন্ধ করে দিয়েছে। তবে বিটিসিএল’র পক্ষ থেকে অচিরেই ভাঙ্গা স্লিপার পুন:নির্মান করে দেয়া হবে আস্বস্ত করা হয়েছে বলে তিনি সাংবাদিকদের জানিয়েছেন।

Facebook Comments