শ্রদ্ধা ও ভালোবাসায় হলি আর্টিজানে নিহতদের স্মরণ

আপডেট : July, 1, 2017, 4:20 pm

রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় ভয়াবহ সেই জঙ্গি হামলার বছরপূর্তিতে শ্রদ্ধা এবং ভালোবাসায় নিহতদের প্রতি ফুলেল শ্রদ্ধা জানিয়েছেন সমাজের সর্বস্তরের মানুষ।

আজ ১ জুলাই ছিল সেই হামলার বর্ষপূর্তি। এ উপলক্ষে সকাল ১০টা থেকে ২টা পর্যন্ত সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য উন্মুক্ত করে দেয়া হয় হলি আর্টিজান রেস্তোরাঁ। এরপর ফুল হাতে একের পর এক আসতে থাকেন বিভিন্ন ব্যক্তি, সংগঠনকর্মী।

তবে এর আগেই কড়া পুলিশি পাহারায় শনিবার সকাল ৭টা ২২ মিনিটে রেস্তোরাঁয় প্রবেশ করেন ঢাকায় নিযুক্ত জাপানি রাষ্ট্রদূত মাসাতো ওয়াতানাবি। শ্রদ্ধা নিবেদন শেষে ৭টা ২৮ মিনিটে তিনি বের হয়ে যান।

এরপর নিহতদের প্রতি ফুলেল শ্রদ্ধা জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী,

সুজন সম্পাদক বদিউল আলম মজুমদার, ফেরদৌসী প্রিয়ভাষিনী, ঘাতক দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবীর, লেখক ও কলামিস্ট আনিসুল হকসহ নানা শ্রেণি ও পেশার মানুষ।

এ সময় ওবায়দুল কাদের বলেন, জঙ্গিরা দুর্বল হলেও একেবারে নির্মূল হয়নি। তিনি আরও বলেন, জঙ্গিবাদ নির্মূলে শুধু আইন-শৃঙ্খলা বাহিনী বা সেনাবাহিনীর ওপর নির্ভর করলে চলবে না। জঙ্গিবাদের বিরুদ্ধে জনগণকে সঙ্গে নিয়ে সচেতনতা সৃষ্টি করতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে।

শ্রদ্ধা নিবেদন শেষে জঙ্গিবাদ নির্মূলে সমন্বিত উদ্যোগ নেওয়ার আহ্বান জানান রুহুল কবির রিজভী। তিনি বলেন, ‘এটি কোনো একক ব্যক্তি বা সংগঠনের কাজ নয়। এটি হচ্ছে জাতির সামগ্রিক পদক্ষেপের একটি বিষয়। আমরা মনে করি, সংশ্লিষ্ট সকলের শুভ বুদ্ধির উদয় হবে।

Facebook Comments