৩৫তম বিসিএস থেকে নন ক্যাডারে আরো ১৪৬৬ জন নিয়োগ

আপডেট : July, 20, 2017, 10:33 pm

ডেস্ক রিপোর্টঃ ৩৫তম বিসিএসে উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে থেকে আরো ১ হাজার ৪৬৬ জনকে দ্বিতীয় শ্রেণিতে নন ক্যাডারের বিভিন্ন পদে নিয়োগের সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।
পিএসসি চেয়ারম্যান মোহাম্মদ সাদিক এ তথ্য নিশ্চিত করে বলেছেন, বৃহস্পতিবার এক বৈঠকে ৩৫তম বিসিএসের অপেক্ষমাণ তালিকা থেকে নন ক্যাডারে ১ হাজার ৪৬৬ জনকে নিয়োগের সিদ্ধান্ত হয়। এতে সমাজসেবা কর্মকর্তা, পরিবার পরিকল্পনা কর্মকর্তা, সহকারী রাজস্ব কর্মকর্তা, তথ্য কর্মকর্তা, শ্রম পরিদর্শকসহ ইত্যাদি পদ আছে। এরপর ৩৬তম বিসিএসের ক্যাডার ও নন ক্যাডারের কার্যক্রম শুরু করা হবে।
পিএসসি সূত্রে জানা গেছে, ৩৫তম বিসিএসের নন ক্যাডারে নিয়োগের জন্য গত বছরের ৩০ আগস্ট সব মন্ত্রণালয়ে চিঠি
দেয় পিএসসি। এ ছাড়া বেশিসংখ্যক প্রার্থী যেন নিয়োগ পান, সে জন্য কোটার প্রার্থী না পাওয়া গেলে সেখানে মেধাবীদের নিয়োগ দেয়ার প্রস্তাব পাঠানো হয় জনপ্রশাসন মন্ত্রণালয়ে। পরে সেটি মন্ত্রিপরিষদে গেলে কোটা শিথিলের সুপারিশ করা হয়।
গত বছরের ১৭ আগস্ট ৩৫তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়। এতে ৫ হাজার ৫৩৩ জন উত্তীর্ণ হন। এদের মধ্যে ২ হাজার ১৫৮ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের সুপারিশ করা হলেও পদস্বল্পতার কারণে ৩ হাজার ৩৫৯ জনকে নন ক্যাডারের জন্য রাখা হয়। গত বছরের নভেম্বরে তাদের নন ক্যাডারে নিয়োগের জন্য প্রথমবারের মতো অনলাইনে আবেদনপত্র নেয়া হয়। ২ হাজার ৬২৬ জন এতে আবেদন করেছেন।
Facebook Comments