৫৫ টাকায় চিনি বিক্রি করবে টিসিবি

আপডেট : May, 9, 2017, 9:37 pm

সামনেই পবিত্র মাহে রমজান। আর সে লক্ষ্যে নিত্যপণ্যের উর্ধ্বমুখী বাজারে প্রতিকেজি চিনি ৫৫ ও সয়াবিন তেল ৮৫ টাকায় বিক্রি করার ঘোষণা দিয়েছে রাষ্ট্রায়ত্ত সংস্থা ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। প্রতিবছর রমজানে স্বল্পমূল্যে পাঁচটি পণ্য বিক্রি করে টিসিবি।

৯ মে মঙ্গলবার এসব পণ্য কী দামে বিক্রি করা হবে তার ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি। চলতি মাসের ১৫ তারিখ থেকে সারাদেশে এসব পণ্য বিক্রি করা হবে। টিসিবি চেয়ারম্যানের একান্ত সচিব ও দায়িত্বপ্রাপ্ত তথ্য কর্মকর্তা মো. হুমায়ুন কবির এ তথ্য জানিয়েছেন।

টিসিবির তথ্য মতে, প্রতি কেজি চিনি ৫৫ টাকা, মসুর ডাল ৮০, সয়াবিন তেল ৮৫, ছোলা ৭০ এবং খেজুর ১২০ টাকা দরে বিক্রি করা হবে। একজন ক্রেতা একসঙ্গে সর্বোচ্চ চার কেজি চিনি, তিন কেজি মশুর ডাল, পাঁচ লিটার সয়াবিন, পাঁচ কেজি ছোলা এবং এক কেজি খেজুর কিনতে পারবেন।

সারাদেশে ১৮৫টি ট্রাক, ২ হাজার ৮১১ জন ডিলার ও নিজেদের ১০টি খুচরা বিক্রয়কেন্দ্রের মাধ্যমে এসব পণ্য বিক্রি করবে টিসিবি। তথ্য মতে প্রতি ডিলার সর্বোচ্চ ৫০০ থেকে ৬০০ কেজি চিনি, ৩০০ থেকে

৪০০ কেজি মশুর ডাল, ৩০০ থেকে ৪০০ লিটার সয়াবিন তেল, ৫০০ থেকে ৬০০ কেজি ছোলা নিতে পারবে।

তবে এবার টেন্ডার নিয়ে খেজুর কিনতে না পারায় পর্যাপ্ত খেজুর বাজারে দিতে পারছে না প্রতিষ্ঠানটি। প্রতি ট্রাকে আগে যেখানে ২০০ থেকে ৩০০ কেজি খেজুর প্রতিদিন বিক্রি হতো এখন সেখানে ২০ থেকে ৩০ কেজি খেজুর বিক্রি করা হবে।

রাজধানীর মোট ৩৩টি পয়েন্টে ট্রাকে পণ্য বিক্রি করা হবে। যেসব জায়গায় ট্রাক থাকবে সেগুলোর মধ্যে রয়েছে- সচিবালয় গেট, প্রেসক্লাব, কাপ্তানবাজার, ছাপড়া মসজিদ ও পলাশির মোড়, সাইন্সল্যাব মোড়, নিউমার্কেট, শ্যামলী/কল্যাণপুর, ঝিগাতলা মোড়, খামারবাড়ী, কলমীলতা বাজার, রজনীগন্ধা সুপার মার্কেট কচুক্ষেত, আগারগাঁও তালতলা ও নির্বাচন কমিশন অফিস, আনসার ক্যাম্প, মিরপুর-১ নং মাজার রোড, শান্তিনগর বাজার, মালিবাগ বাজার, বাসাবো বাজার, বনশ্রী, বাংলাদেশ ব্যাংক চত্বর, মহাখালী কাঁচাবাজার, শেওড়াপাড়া বাজার, দৈনিক বাংলা মোড়, শাহজাহানপুর বাজার, ফকিরাপুল বাজার ও আইডিয়াল জোন, মতিঝিল বলাকা চত্বর, খিলগাঁও তালতলা বাজার, রামপুরা বাজার, মিরপুর-১০ নং গোলচত্বর, আশকোনা হাজি ক্যাম্প, মোহাম্মদপুর কাঁচাবাজার, দিলকুশা, মাদারটেক নন্দীপাড়া কৃষি ব্যাংকের সামনে এবং কালশি মোড়ে।

Facebook Comments