বরিশাল, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং। সর্বশেষ আপডেট: ২ মিনিট আগে
শিরোনাম

বরিশাল লাইভ ডেস্ক


কুমিল্লায় ইউএনও’র মোবাইল নম্বর ক্লোন করে প্রতারণার চেষ্টা

জানুয়ারি ২১, ২০১৮ ১১:৩৩ অপরাহ্ণ

কুমিল্লার মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মিতু মরিয়মের সরকারি নম্বর ক্লোন করে প্রতারণার চেষ্টা হয়েছে। উপজেলার ২০ জনেরও বেশি ইউনিয়ন চেয়ারম্যানের কাছে মায়ের অসুস্থতার কথা বলে টাকা চাওয়ার ঘটনা ঘটেছে। এসময় পরিষদের চেয়ারম্যানদের সন্দেহ হলে তারা নির্বাহী কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করেন। এরপর প্রতারণার বিষয়টি ধরা পড়ে।

প্রতারণার বিষয়টি সবাইকে জানিয়ে ফাঁদে পা না দেয়ার পরামর্শ দিয়েছেন মুরাদনগরের নির্বাহী কর্মকর্তা। সবাইকে সতর্ক থাকার জন্য নিজের ফেসবুকেও একটি পোস্ট দিয়েছেন মিতু মরিয়ম। পোস্টে তিনি লিখেছেন, ‘আমার ইউএনও মুরাদনগর এর অফিশিয়াল ফোন নম্বরটি ক্লোন হয়েছে। নম্বরটি থেকে ফোন করে কোনোরূপ আর্থিক লেনদেনের কথা বললে সেটি না করতে সকলকে অনুরোধ করা হলো।

মিতু মরিয়ম জানান, কয়েকজন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফোন করে জানান তার অফিসিয়াল নম্বর থেকে তাদের কাছে ফোন করে টাকা চাওয়া হয়েছে। বলা হয়েছে, তার মা অসুস্থ। তার চিকিৎসার জন্য টাকা দেয়ার জন্য। পরে তাদের সন্দেহ হলে তাকে ফোন করলে বিষয়টি ধরা পড়ে।

তিনি আরও বলেন, গত ১৯ জানুয়ারি তিনি মুরাদনগরে উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেছেন। জানতে পেরেছেন যারাই এখানে নতুন আসেন তাদের ফোন ক্লোন করে একটি চক্র এমন প্রতারণা শুরু করে।

মুরাদনগরে ২২টি ইউনিয়ন পরিষদের বেশিরভাগ চেয়ারম্যানকে এভাবে ফোন করা হয়েছে বলে জানতে পেরেছেন মিতু। তিনি বলেন, কিন্তু যেহেতু আমি নারী কর্মকর্তা তাই পুরুষ কণ্ঠে তাদের কাছে ফোন যাওয়ায় তাদের কাছে প্রতারণার বিষয়টি ধরা পড়ে। এ বিষয়ে একটি সাধারণ ডায়েরি করা হবে।

মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম বদিউজ্জামান বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা তাকে বিষয়টি জানিয়েছেন। তাকে জিডি করার পরামর্শ দিয়েছি। প্রতারক শনাক্তে কাজ করবেন বলে জানিয়েছেন পুলিশ এই কর্মকর্তা।

Facebook Comments

পাঠকের মতামত:

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য
TECHNOLOGY: SPIDYSOFT IT GROUP