বরিশাল, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং। সর্বশেষ আপডেট: ১ মিনিট আগে
শিরোনাম

বরিশাল লাইভ ডেস্ক


পুলিশে দশ হাজার কনস্টেবল নিয়োগ হচ্ছে

ফেব্রুয়ারি ৮, ২০১৮ ১১:৩৮ অপরাহ্ণ

বাংলাদেশ পুলিশে নতুন করে ১০ হাজার পুলিশ নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। এর মধ্যে দেড় হাজার হবে নারী সদস্য। ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে এসব নিয়োগ দেওয়া হবে।

বৃহস্পতিবার পুলিশ সদর দফতরের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

ওই নিয়োগ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মোট ১০ হাজার জনকে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ দেওয়া হবে। এদের মধ্যে পুরুষ সদস্য নেওয়া হবে ৮ হাজার ৫০০ জন এবং নারী নেওয়া হবে দেড় হাজার জন।

এতে বলা হয়েছে,আগ্রহী প্রার্থীদেরকে নিজ জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে। যোগ্যতার প্রাথমিক শর্ত হিসেবে তাদের শারীরিক মাপ নেওয়া হবে। এরপর তাদের লিখিত পরীক্ষা, মৌখিক পরীক্ষা ও শারীরিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

এর আগে গত বছরের ২১ ডিসেম্বর ১০ হাজার ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগের জন্য একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে পুলিশ সদর দফতর। এরমধ্যে সাড়ে ৮ হাজার পুরুষ ও দেড় হাজার নারী সদস্যকে নিয়োগ দেওয়ার কথা ছিল। ১৬ জানুয়ারি থেকে ২৯  জানুয়ারি পর্যন্ত পর্যায়ক্রমে দেশের ৬৪ জেলায় এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হওয়ার কথা ছিল। তবে প্রক্রিয়া শুরুর দুইদিন আগেই ১৪ জানুয়ারি নিয়োগ প্রক্রিয়াটি স্থগিত করে পুলিশ সদর দফতর। স্থগিত করার পেছনে নিয়োগ প্রক্রিয়ায় দুর্নীতি ও অনিয়ম আলোচনায় ছিল। তবে পুলিশ সদর দফতর ওই নিয়োগ প্রক্রিয়া স্থগিতের ক্ষেত্রে ‘অনিবার্য কারণ’দেখিয়েছিল।

Facebook Comments

পাঠকের মতামত:

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য
TECHNOLOGY: SPIDYSOFT IT GROUP