বরিশাল, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং। সর্বশেষ আপডেট: ২ মিনিট আগে
শিরোনাম

বরিশাল লাইভ ডেস্ক


ইসলামের নামে খুন, মৃত্যুদণ্ড দিল পাকিস্তান আদালত

ফেব্রুয়ারি ৯, ২০১৮ ৯:২৮ অপরাহ্ণ

বিশ্ববিদ্যালয় পড়ুয়া এক ছাত্র নাকি ইসলাম ধর্মের অবমাননা করেছে। সেই কারণে তাঁকে নৃশংসভাবে খুন করা হয়েছিল। সেই অপরাধের অভিযুক্তদের চরম শাস্তি দিল পাকিস্তানের আদালত।ঘটনাটি পাকিস্তানের খাইবার-পাখতুনখাওয়া প্রদেশের। ওই এলাকার আব্দুল ওয়ালি খান বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতার ছাত্র মাশাল খান নাকি অবমাননা করেছিল ইসলাম ধর্মের। সেই কারণে তাঁকে বেধড়ক মারধর করেছিল একদল যুবক।

শুধু তাই নয়, এরপর ওই ছাত্রকে ওই বিশ্ববিদ্যালয়ের দোতলা থেকে ছুঁড়ে ফেলে দেওয়া হয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই সাংবাদিকতার ছাত্র মাশাল খানের।২০১৭ সালের এপ্রিল মাসে ঘটে ওই পাশবিক ঘটনা। সমগ্র ঘটনার তদন্ত শুরু করে পুলিশ। বিশ্ববিদ্যালয়ের সিসিটিভি ফুটেজ দেখে একাধিক ছাত্রকে গ্রেফতার করা হয়। অভিযুক্তদের তালিকায় ঠাঁই হয় ৫০ জনেরও বেশি ব্যক্তির। পাকিস্তানের ইতিহাসে এই ঘটনা মাশাল হত্যাকাণ্ড নামে পরিচিতি পায়।

বুধবার সেই মামলার চূড়ান্ত রায় দেওয়া হয়। ঐতিহাসিক এই রায় দিয়েছে পাকিস্তানের হরিপুরের এক আদালত। অভিযুক্তদের মধ্যে ২৬ জনকে বেকসুর খালাস করেন বিচারক। একইসঙ্গে ৫ জনকে তিন বছরের কারাদণ্ড, পাঁচ জনকে যাবজ্জীবন এবং একজনকে ফাঁসির সাজা শোনানো হয়

Facebook Comments

পাঠকের মতামত:

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য
TECHNOLOGY: SPIDYSOFT IT GROUP