বরিশাল, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং। সর্বশেষ আপডেট: ৮ ঘন্টা আগে
শিরোনাম

বরিশাল লাইভ ডেস্ক


প্রশ্নফাঁস ঠেকাতে ইন্টারনেটের গতি কমানোর নির্দেশ বিটিআরসির

ফেব্রুয়ারি ১১, ২০১৮ ৩:৫৬ অপরাহ্ণ

সরকারের কোনো প্রচেষ্টাই প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে পারছে না। চলমান এসএসসি ও সমমানের পরীক্ষার ষষ্ঠ দিনেও শনিবার প্রশ্নপত্র ফাঁস হয়েছে। ফেসবুক ও হোয়াটসঅ্যাপের একাধিক মেসেঞ্জার গ্রুপ থেকে প্রশ্নপত্র ফাঁসের ঘটনা ঘটে। এ নিয়ে এসএসসির এ পর্যন্ত অনুষ্ঠিত ছয়টি পরীক্ষার সব ক’টিতেই প্রশ্নপত্র ফাঁসের ঘটনা ঘটল। বাকি পরীক্ষাগুলোতেও সব প্রশ্ন ফাঁস হবে- এমন ধরে নিয়েই এখন প্রস্তুতি নিচ্ছে পরীক্ষার্থীরা।  অনেকটা নির্বিঘ্নেই প্রশ্ন ফাঁস করে চলেছে দুস্কৃতকারী চক্র। এমন পরিপ্রেক্ষিতে মোবাইল ইন্টারনেটের গতি সকালে এক ঘণ্টা কমিয়ে দিতে মোবাইল ফোন অপারেটর প্রতিষ্ঠানগুলোকে নির্দেশ দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।  রোববার সকালে বিটিআরসি থেকে এ সংক্রান্ত একটি চিঠি পাঠানো হয়েছে।

চিঠির সত্যতা নিশ্চিত করে বিটিআরসি’র সচিব এবং মুখপাত্র সারওয়ার আলম বলেন, চিঠিতে সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ইন্টারনেটের গতি কম রাখতে বলা হয়েছে।

গত কয়েকদিনে প্রশ্নপত্র ফাঁস ও তার সমাধান করার সময় গাজীপুরের এক উচ্চ বিদ্যালয়ের শিক্ষকসহ কয়েকজনকে আটক করলেও মূল হোতারা এখনও অধরা। তবে শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী দাবি করেছেন, এবার এসএসসি পরীক্ষায় কোনো প্রশ্নই ফাঁস হয়নি। এ অবস্থায় সোমবার অনুষ্ঠিত হবে এসএসসির তথ্যপ্রযুক্তি পরীক্ষা।

Facebook Comments

পাঠকের মতামত:

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য
TECHNOLOGY: SPIDYSOFT IT GROUP