বরিশাল, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং। সর্বশেষ আপডেট: ৮ ঘন্টা আগে
শিরোনাম

বরিশাল লাইভ ডেস্ক


খুলনা বিশ্ববিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে বসন্ত বরণ

ফেব্রুয়ারি ১৩, ২০১৮ ৪:৩০ অপরাহ্ণ

বাংলার রূপের সাথে মিশে আছে সৌন্দর্য ও সংস্কৃতি। আর বসন্ত মানেই প্রকৃতির নতুন তারুণ্য। তাই ঋতুরাজকে অভ্যর্থনা জানাতে চারপাশে বর্ণিল সাজ ও উৎসব।

‘বসন্তের ছোঁয়া লাগুক প্রাণে প্রাণে’ গানের মধ্যে দিয়ে মঙ্গলবার সকালে উৎসব মুখর পরিবেশে বসন্ত বরণ করা হয় খুলনা বিশ্ববিদ্যালয়ে। বাংলা ডিসিপ্লিনের উদ্যোগে ক্যাম্পাসে শোভাযাত্রা, কবিতা আবৃতি, গান ও নৃত্য পরিবেশন করা হয়। বাহারি ফুলে সেজেগুজে ঘুরে বেড়ান তরুণীরা। পরনে লাল, হলুদ ও বাসন্তি রঙের শাড়ি। মাথায় গোলাপ, বেলি, গাঁদা জিপসি ফুলের টায়রা, কপালে টিপ, হাতে চুড়ি। প্রকৃতিই যেন সেজেছে নতুন রূপে।

বসন্তকে স্বাগত জানিয়ে মঙ্গলবার সকালে ক্যাম্পাসে বর্ণাঢ্য শোভাযাত্রায় কলা ও মানবিক স্কুলের ডিন, বাংলা ডিসিপ্লিন প্রধান, ডিসিপ্লিনের শিক্ষক ও বিপুল সংখ্যক শিক্ষার্থী এতে অংশগ্রহণ করেন। পরে অদম্য বাংলার সামনে হাজার বছরের বাংলা কবিতা ও গান পরিবেশন করা হয়। এতে বক্তৃতা করেন, উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান, কলা ও মানবিক স্কুলের ডিন প্রফেসর ড. সাবিহা হক।

সভাপতিত্ব করেন বাংলা ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. শেখ মোঃ রজিকুল ইসলাম। এখানে চর্যাপদ থেকে শুরু করে মধ্যযুগ ও আধুনিক যুগের বাংলা ভাষার বিকাশ ও সাংস্কৃতিক বৈচিত্র্য কবিতা, গান ও নৃত্যের মাধ্যমে ফুটিয়ে তোলা হয়।

Facebook Comments

পাঠকের মতামত:

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য
TECHNOLOGY: SPIDYSOFT IT GROUP