বরিশাল, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং। সর্বশেষ আপডেট: ১০ ঘন্টা আগে
শিরোনাম

বরিশাল লাইভ ডেস্ক


রাঙ্গাবালীতে ৩৪টি প্রতিষ্ঠান ভস্মিভুত

ফেব্রুয়ারি ১৩, ২০১৮ ৯:৪৯ অপরাহ্ণ

বিলাস দাস, পটুয়াখালীঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলা সদর বাহেরচর বন্দরে ভয়াবাহ অগ্নিকান্ডে নানা ধরনের ৩৪ টি ব্যবসা প্রতিষ্ঠান ভস্মিভুত হয়েছে। সোমবার গভীর রাতে সবুজ প্যাদার মুদি দোকান থেকে আগুনের সুত্রপাত হয় বলে জানা গেছে। এঘটনায় অন্তত সাড়ে তিন কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করেন ক্ষতিগ্রস্থরা।

প্রত্যক্ষদর্শী ও ক্ষত্রিগ্রস্থ্য ব্যবসায়ীরা জানান, গত কাল সোমবার রাত ১ টার দিকে বাহেরচর বন্দরে আগুন লেগেছে এমন খবরে প্রতিবেশিদের ঘুম ভেঙে যায়। এসময় স্থানীয় একটি মসজিদের মাইক দিয়ে সকোলকে অবহিত করা হয়। খবর শুনে স্থানীয় ব্যবসায়ীরা ছুটে আসেন এবং আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করেন। এসময় কৃষিকাজে ব্যবহার যোগ্য পাওয়ার পাম্প দিয়ে আগুন নিয়ন্ত্রনের ব্যাপক চেষ্টা করা হয়। ততক্ষনে ৮টি মার্কেটের অন্তত ৩৪ টি ব্যবসা প্রতিষ্ঠানের সকোল পন্যদি পুড়ে ছাই হয়ে যায়।

অগ্নীকান্ডে ক্ষতিগ্রস্থরা হলো, রকমারী ব্যাবসায়ী আব্বাস হাওলাদার, মুদি ও মনোহরি সবুজ মোল্লা ও আবুল বশার হাওলাদার, কসমেটিক ব্যবসায়ী সালাম সরদার, বাদল মাতব্বর, শহিদুল কবিরাজ, মোবাইল ব্যবসায়ী সাকিল আহম্মেদ, ইলেকট্রনিক্স ব্যবসায়ী ইয়াকুব আলী, চায়ের দোকানী পরি দাস মুদি মনোহরি ফজলেআলী, চায়ের দোকানী মামুন বয়াতি, ণনি গোপাল দাস সহ অন্তত ৩৪ জন ব্যবসায়ীরা। খবরশুনে ঘটনাস্থলে আসেন স্থানীয় সাংসদ মাহাবুবুর রহমান তালুকদার, উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ দেলোয়ার হোসেন প্রমূখ।
রাঙ্গাবালী উপজেলা নির্বাহী অফিসার কাজী আলীম উল্লাহ জানান, ক্ষতিগ্রস্থ্য পরিবারকে প্রাথমিক ভাবে সাত হাজার টাকা,৩০ কেজি করে চাল এবং তিন বান ঢেউটিন প্রদান করা হবে।

Facebook Comments

পাঠকের মতামত:

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য
TECHNOLOGY: SPIDYSOFT IT GROUP