বরিশাল, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং। সর্বশেষ আপডেট: ৮ ঘন্টা আগে
শিরোনাম

বরিশাল লাইভ ডেস্ক


খালেদা জিয়ার মুক্তির দাবিতে অনশনে বিএনপি

ফেব্রুয়ারি ১৪, ২০১৮ ৩:৩৬ অপরাহ্ণ

দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার ‍মুক্তির দাবিতে দিনব্যাপী অনশন শুরু করেছে বিএনপি। বুধবার সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচি শুরু করে দলটি। এতে বিএনপি ও জোটের কেন্দ্রীয় নেতারাসহ দলটির বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নিয়েছেন।

প্রেস ক্লাবের সামনের ফুটপাতে মাদুর বিছিয়ে প্রতীকি এ অনশনে বসেছেন নেতারা। তাদের বক্তব্যের ফাঁকে ফাঁকে খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিয়ে যাচ্ছেন কর্মীরা। বিকেল ৪টা পর্যন্ত এই কর্মসূচি চলবে বলে জানা গেছে।

অনশনে অংশ নিয়েছেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, নিতাই রায় চৌধুরী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন।

২০ দলীয় জোটের নেতাদের মধ্যে রয়েছেন এলডিপি’র সাহাদাত হোসেন সেলিম, লেবার পার্টির একাংশের হামদুল্লাহ আল মেহেদী, ন্যাপের গোলাম মোস্তফা ভুঁইয়া।

বিএনপি সমর্থক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, চিকিৎসক, প্রকৌশলী, আইনজীবীরাও অনশনে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখছেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মামলায় হাজিরার জন্য আদালতে গেছেন। আদালত থেকে ফিরে তিনি অনশনে যোগ দেবেন বলে জানিয়েছেন দলীয় নেতারা।

অনশনস্থল ঘিরে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে। প্রস্তুত রাখা হয়েছে জল কামানের গাড়ি। তবে অনশনের শুরু থেকে দুপুর সোয়া ১২টা পর্যন্ত কোনো ধরনের গোলযোগ ঘটেনি।

এর আগে গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়া বন্দি হওয়ার পর দু’দিনের বিক্ষোভ, মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করে বিএনপি।

Facebook Comments

পাঠকের মতামত:

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য
TECHNOLOGY: SPIDYSOFT IT GROUP