বরিশাল, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং। সর্বশেষ আপডেট: ১০ ঘন্টা আগে
শিরোনাম

admin


বরিশালে তিন দিন ব্যাপী চরমোনাই মাহফিল শুরু আজ

ফেব্রুয়ারি ২৩, ২০১৭ ৫:৫৫ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার ॥ চরমোনাই দরবার শরীফের ৩দিন ব্যাপী বার্ষিক ওয়াজ-মাহফিল আজ শুক্রবার শুরু হচ্ছে। সোমবার সকাল ৯টায় আখেরী মোনাজাতের মাধ্যমে মাহফিলের সমাপ্তি হবে। বিশ্ব ইজতেমার পর চরমোনাই মাহফিলকে দেশের দ্বিতীয় বৃহত্তম ইসলামী সমাবেশ হিসাবে গণ্য করা হয়।
আজ জুম্মার নামাজের পর চরমোনাই পীর মাওলানা মুফতি সৈয়দ রেজাউল করীম উদ্বোধনী বয়ানের মাধ্যমে মাহফিলের সুচনা করবেন। ৩দিনে মোট ৭টি বয়ান হবে। তার মধ্যে ৫টি বয়ান করবেন চরমোনাই পীর ও ২টি বয়ান করবেন পীরের ভাই মাওলানা সৈয়দ ফয়জুল করীম। উদ্বোধনী বয়ানের পর প্রত্যেক দিন ফজর ও মাগরিবের নামাজের পর মুসুল্লিদের উদ্যেশ্যে বয়ান করবেন চরমোনাইর পীর। এছাড়া আজ জুম্মার আগে মাহফিল মাঠে বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ডের সম্মেলন অনুষ্ঠিত হবে। মাহফিলের দ্বিতীয় দিন শনিবার বেলা ১১টায় ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যেগে ওলামা-মাশায়েক সম্মেলন এবং তৃতীয় দিন রোববার সকাল ১০টায় ইসলামী ছাত্র আন্দোলনের সম্মেলন অনুষ্ঠিত হবে।
এদিকে তিনদিন আগে থেকে চরমোনাই অনুসারীরা মাহফিলে আসতে শুরু করেছেন। মুসুল্লীদের জন্য মোট ৪টি মাঠে প্রায় ১০ বর্গকিলোমিটার প্যান্ডেল করা হয়েছে। গতকাল বৃহস্পতিবারের মধ্যে সবগুলো মাঠ মুসুল¬ীতে পরিপূর্ন হয়ে গেছে বলে জানিয়েছেন মাহফিলের আয়োজকরা। মাহফিলে স্বেচ্ছাসেবক হিসাবে কাজ করছেন ৫ সহাস্রাধিক মুজাহিদ।##

Facebook Comments

পাঠকের মতামত:

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য
TECHNOLOGY: SPIDYSOFT IT GROUP