বরিশালে ঈদের জামাত অনুষ্ঠিত

জুন ২৬ ২০১৭, ১৭:২৫

বরিশালে সকাল সাড়ে ৮টায় হেমায়েত উদ্দিন কেন্দ্রিয় ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। সিটি মেয়র আহসান হাবিব কামাল, মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল, বিভাগীয় কমিশনার মো. শহীদুজ্জামান ও জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামানসহ বিভিন্ন রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, প্রশাসনের বিভিন্ন স্থরের কর্মকর্তাবৃন্দ এবং বিভিন্ন শ্রেণি পেশার কয়েক হাজার ধর্মপ্রাণ মুসল্লি প্রধান জামাতে ঈদের নামাজ আদায়  করেন। নগরীর স্টিমারঘাট জামে মসজিদের ইমাম মাওলানা শিহাবউদ্দিন বেগ প্রধান জামাতে ইমামতিত্ব করেন। মোনাজাতে দেশ ও জাতীর কল্যাণ এবং সমৃদ্ধি কামনা করা হয়। প্রধান জামাতে মহিলাদের জন্যও ছিলো পৃথক নামাজের ব্যবস্থা।

নামাজের পর মুসল্লিরা পরস্পরের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। সিটি মেয়র আহসান হাবিব কামাল এবং মহানগর আওয়ামী লীগ সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলাল নগরবাসী সহ দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।

বরাবরের মতো এবারও বরিশাল বিভাগের সর্ব বৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে সদর উপজেলার চরমোনাই দরবার শরীফ ময়দানে সকাল ৯টায়। চরমোনাই পীর ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর

মুফতি সৈয়দ রেজাউল করিম ঈদ জামাতে ইমামতি করেন।

বিভাগের দ্বিতীয় বৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে পিরোজপুরের নেছারাবাদ ছারছিনা দরবার শরীফ মাঠে সকাল সাড়ে ৮টায়।

এছাড়া ঝালকাঠীর এনএফ কামিল মাদ্রাসা ময়দানে (কায়েদ সাহেব হুজুরের দরবার) সকাল সাড়ে ৮টায়, পটুয়াখালীর মীর্জাগঞ্জ মরহুম হযরত ইয়ারউদ্দিন খলিফা (র.) দরবার শরীফে সকাল ৯টায় এবং বরিশাল জেলার উজিরপুর উপজেলার গুঠিয়া বায়তুল আমান জামে মসজিদ ও ঈদগাহ কমপ্লেক্সে সকাল ৯টায় প্রধান প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে।

বরিশাল নগরীতে দুটি করে ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে। সদর রোডের বায়তুল মোকাররম জামে মসজিদে সকাল ৯টায় ও সকাল ১০টায়, জামে কশাই মসজিদে সকাল সাড়ে ৮টায় প্রথম ও দ্বিতীয় জামাত সকাল ১০টায়, জামে এবায়েদুল্লাহ মসজিদে সকাল ৯টায় ও সকাল ১০টায় এবং পুলিশ লাইনস্ জামে মসজিদে সকাল সাড়ে ৮টায় ও সকাল সাড়ে ৯টায় ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে।

এছাড়া বরিশাল নগরী এবং বিভাগের ৬ জেলায় এবার বড়-ছোট মিলিয়ে সহস্রাধিক ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে।

এদিকে প্রধান প্রধান সহ বরিশাল নগরী এবং বিভাগের সকল ঈদ জামাতে

Facebook Comments