বাংলার জমিনে সন্ত্রাস ও জঙ্গিবাদের স্থান নেই- ছারছীনা পীর বাংলার জমিনে সন্ত্রাস ও জঙ্গিবাদের স্থান নেই- ছারছীনা পীর - For update barisal news visit barisallive24.com
বরিশাল, ১৮ই জুলাই, ২০১৮ ইং। সর্বশেষ আপডেট: ৩ ঘন্টা আগে
শিরোনাম

বরিশাল লাইভ ডেস্ক


বাংলার জমিনে সন্ত্রাস ও জঙ্গিবাদের স্থান নেই- ছারছীনা পীর

মার্চ ১৩, ২০১৮ ১০:৩৯ অপরাহ্ণ

ছারছিনা সংবাদদাতা: আমীরে হিযবুল্লাহ, মুজাদ্দিদে যামান ছারছীনা শরীফের পীর আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মা.জি.আ.) বলেছেন- মানবতার চিরস্থায়ী শান্তি ও মুক্তির জন্য আল্লাহ ও রসূল (সঃ) এর পথে আসুন। কুরআন-সুন্নাহর আলোকে নিজের জীবন গড়–ন। হক্কানী পীর-মাশায়েখদের আদর্শে ও সোহবতে থেকে নিজের জীবনকে সুন্দরভাবে গড়ে তুলুন।

পীর ছাহেব কেবলা আরও বলেন- ইসলাম শান্তির ধর্ম। এ ধর্মে অশান্তি, মারামারি, হানাহানির কোনো স্থান নেই। আর ইসলামেও এর নিষেধাজ্ঞা রয়েছে। তাই সকলকে সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার নির্দেশ প্রদান করেন। আর পীর-ভাই, মুহিব্বীনদেরকে উদ্দেশ্য করে বলেন- ছাত্র ও যুব সমাজ যাতে এদিকে না যেতে পারে সেজন্য তাদেরকে দ্বিনীয়ার শিক্ষায় শিক্ষিত করার ও আমাদের অরাজনৈতিক দ্বিনী সংগঠন জমিয়ত, যুব ও ছাত্র হিযবুল্লাহর ছত্রছায়ায় নিয়ে আসার আহ্বান জানান।

গতকাল ছারছীনা দরবার শরীফের ১২৮ তম বার্ষিক ঈছালে ছওয়াব মাহফিলের শেষ দিন আখেরী মুনাজাতের পূর্বে হযরত পীর ছাহেব কেবলা লাখো লাখো ভক্ত মুরীদানদের উদ্দেশ্যে একথা বলেন।

মাহফিলে বাংলাদেশ জাতীয় সংসদের চীপ হুইপ আ.স.ম ফিরোজ এমপি বলেন, ছারছীনা দরবার অনেক পুরাতন দরবার। এ দরবারের সাথে ব্যক্তিগতভাবে আমার পারিবারিক সম্পর্ক। শুধু তাই নয় ছারছীনা দরবারের সাথে বর্তমান সরকারের খুবই গভীর সম্পর্ক রয়েছে।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব মাওলানা বজলুল হক হারুন এমপি বলেন, আমি এই দরবারের একজন সদস্য। এখানের সকল বিষয়ে আমার ধারণা আছে।

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এ্যাড. শামসুল হক টুকু বলেন, ছারছীনা দরবার শরীফের প্রতিষ্ঠাতা দাদা হুজুর নেছারুদ্দীন আহমদ (রহঃ) একজন আল্লাহর ওলি ছিলেন। যার চেষ্টায় শুধু এখানে নয় সমস্ত বাংলাদেশের মানুষকে কল্যাণ ও সেবামূলক কার্যক্রমে উজ্জীবিত করেছেন।

সাবেক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী আ.খ.ম. জাহাঙ্গির হোসাইন বলেন, আমি এ দরবারের একজন গোলাম। আপনারা সকলে দোয়া করবেন যাতে আমি এ দরবারের জন্য মৃত্যু পর্যন্ত কাজ করতে পারি।

সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী মোঃ নুরুজ্জামান আহমেদ বলেন, আমি পূর্বে এ দরবারের নাম শুনেছি। আজকে বাস্তবে এসে আমি উপলব্ধি করতে পারলাম যে এ দরবার ইসলাম ও দেশের জন্য কাজ করে যাচ্ছে।

মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বরিশালের জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান, পটুয়াখালী জেলা পরিষদের প্রশাসক মোঃ খলিলুর রহমান মোহন, নেছারাবাদ উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ ওয়াহিদুজ্জামান, নেছারাবাদ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবু সাঈদ, পৌর মেয়র জি এম কবির প্রমূখ।

তিন দিনের এই বার্ষিক ১২৮ তম ঈছালে ছওয়াব মাহফিলে শেষ দিন আখেরী মোনাজাতে অংশ নিতে বাস, লঞ্চ ও ট্রলার যোগে দেশের দূর-দূরান্ত থেকে আগত মুসল্লিদের সমাগমে মাহফিল ময়দান সহ আশপাশের প্রায় দু’বর্গ কিলোমিটার জায়গা জুড়ে লোকে লোকারণ্য হয়ে গিয়েছিল।

পাঠকের মতামত:

[wpdevart_facebook_comment facebook_app_id="322584541559673" curent_url="" order_type="social" title_text="" title_text_color="#000000" title_text_font_size="22" title_text_font_famely="monospace" title_text_position="left" width="100%" bg_color="#d4d4d4" animation_effect="random" count_of_comments="3" ]
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য
TECHNOLOGY: SPIDYSOFT IT GROUP