ইন্দোনেশিয়ার ইসলামিক বিশ্ববিদ্যালয়ে নিষিদ্ধ হলো বোরকা ইন্দোনেশিয়ার ইসলামিক বিশ্ববিদ্যালয়ে নিষিদ্ধ হলো বোরকা - For update barisal news visit barisallive24.com
বরিশাল, ২০শে সেপ্টেম্বর, ২০১৮ ইং। সর্বশেষ আপডেট: ৬ ঘন্টা আগে
শিরোনাম

বরিশাল লাইভ ডেস্ক


ইন্দোনেশিয়ার ইসলামিক বিশ্ববিদ্যালয়ে নিষিদ্ধ হলো বোরকা

মার্চ ১০, ২০১৮ ১১:০৬ অপরাহ্ণ

ইন্দোনেশিয়ার একটি ইসলামিক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রীদের বোরকা পরা নিষিদ্ধ করেছে। এতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বিরুদ্ধে বিক্ষুব্ধ হয়ে উঠেছেন শিক্ষার্থীসহ অভিভাবকরা। একটি প্রতিবেদনে বলা হয়েছে, জাভার ইয়োগাকার্তা শহরে অবস্থিত ‘দ্য স্টেট ইসলামিক ইউনিভার্সিটি’ মৌলবাদী চিন্তা-চেতনাকে রুখতেই এই সিদ্ধান্ত নিয়েছে।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, বোরকা পরা ছাত্রী এবং মৌলবাদী দলগুলো সুস্থ শিক্ষাদানে বাধা সৃষ্টি করছে। এ কারণেই নিয়মিত বোরকা বা নেকাব পরে এমন ৪১জন স্নাতক ছাত্রীকে নিয়ে একটি আলোচনাসভার আয়োজন করা হয়েছিল। সেখানে সকলের সম্মতিতেই এ সিদ্ধান্ত নেওয়া হয়। তবে, তারা সকলে হিজাব পরতে পারবে কিন্তু নিজেদের মুখ ঢাকতে পারবে না।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, এই সিদ্ধান্ত চূড়ান্ত করার আগে সকলের সঙ্গে আলাদাভাবে পরামর্শ করা হবে। দ্য স্টেট ইসলামিক ইউনিভার্সিটির মতে, বিশ্ববিদ্যালয়ের মতো শিক্ষাপ্রতিষ্ঠানে বোরকা বা নেকাব না পরলে তেমন কোনো ক্ষতি হবে না।

পাঠকের মতামত:

[wpdevart_facebook_comment facebook_app_id="322584541559673" curent_url="" order_type="social" title_text="" title_text_color="#000000" title_text_font_size="22" title_text_font_famely="monospace" title_text_position="left" width="100%" bg_color="#d4d4d4" animation_effect="random" count_of_comments="3" ]
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য
TECHNOLOGY: SPIDYSOFT IT GROUP