খালেদা জিয়ার সাজা বাড়ানোর আবেদন রোববার খালেদা জিয়ার সাজা বাড়ানোর আবেদন রোববার - For update barisal news visit barisallive24.com
বরিশাল, ২২শে সেপ্টেম্বর, ২০১৮ ইং। সর্বশেষ আপডেট: ২ দিন আগে
শিরোনাম

বরিশাল লাইভ ডেস্ক


খালেদা জিয়ার সাজা বাড়ানোর আবেদন রোববার

মার্চ ২১, ২০১৮ ৩:৫৭ অপরাহ্ণ

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা আরও বাড়াতে রোববার হাইকোর্টে আপিল আবেদন করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার দুদকের কৌঁসুলি খুরশীদ আলম খান এ তথ্য জানান।

তিনি সাংবাদিকদের বলেন, দুদকের সিদ্ধান্ত অনুযায়ী ইতোমধ্যেই আপিল আবেদন প্রস্তুত করা হয়েছে। আগামী রোববার এ আবেদন হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় দাখিল করা হবে। তবে সাজা বাড়ানো হবে কি-না সে সিদ্ধান্ত আদালতের।

গত সোমবার দুদকের এক সভায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সাজা বাড়াতে আবেদন করার সিদ্ধান্ত হয়। পরে সন্ধ্যায় সভার সিদ্ধান্তটি জানিয়ে এ কৌঁসুলিকে এ সংক্রান্ত আইনগত সকল প্রস্তুতি নিতে বলা হয়।

গত ৮ ফেব্রুয়ারি এ মামলায় ঢাকার বিশেষ জজ আদালত সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন। রায়ে বলা হয়, অর্থ আত্মসাতের অভিযোগ প্রমাণিত হলেও বয়স ও সামাজিক মর্যাদা বিবেচনা করে খালেদা জিয়াকে ১০ বছরের পরিবর্তে পাঁচ বছর সাজা দেওয়া হলো। এ মামলায় তারেক রহমানসহ অপর পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড দেয়া হয়।

এরপর বিচারিক আদালতের রায় স্থগিত চেয়ে উচ্চ আদালতে আপিল করেন খালেদা জিয়া। শুনানি শেষে নিম্ন আদালত থেকে মামলার মূল নথি আসার পর হাইকোর্ট বেঞ্চ গত ১২ মার্চ শারীরিক অবস্থা বিবেচনাসহ চার যুক্তিতে খালেদা জিয়াকে চার মাসের অন্তর্বর্তীকালীন জামিন দেন। একই সঙ্গে এই সময়ের মধ্যে আপিল শুনানির জন্য পেপারবুক তৈরি করতে বলা হয়।

ওই জামিন আদেশ স্থগিত চেয়ে পরদিন দুদক ও রাষ্ট্রপক্ষ আপিল বিভাগের চেম্বার আদালতে যান। এরপর প্রধান বিচারপতির নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগ সোমবার শুনানি করে আপিলের অনুমতি (লিভ টু আপিল) দেন। একই সঙ্গে দুদক, রাষ্ট্রপক্ষ ও আসামি পক্ষকে মামলার সার সংক্ষেপ দাখিলের নির্দেশ দিয়ে শুনানির জন্য আগামী ৮ মে দিন নির্ধারণ করেন। ওই সময় পর্যন্ত খালেদা জিয়ার জামিন স্থগিত করা হয়।

এ মামলার রায় ঘোষণার পরপরই খালেদা জিয়া রাজধানীর পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে আনা হয়। এরপর থেকে সেখানেই রয়েছেন তিনি।

পাঠকের মতামত:

[wpdevart_facebook_comment facebook_app_id="322584541559673" curent_url="" order_type="social" title_text="" title_text_color="#000000" title_text_font_size="22" title_text_font_famely="monospace" title_text_position="left" width="100%" bg_color="#d4d4d4" animation_effect="random" count_of_comments="3" ]
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য
Developed by: NEXTZEN-IT