বিভিন্ন পদে নিয়োগ দিবে কৃষি মন্ত্রণালয়

আপডেট : February, 24, 2017, 4:46 am

লাইভ ডেস্ক: কৃষি মন্ত্রণালয়ের অধীনে বাস্তবায়নাধীন ‘ন্যাশনাল এগ্রিকালচার টেকনোলজি প্রোগ্রাম—ফেজ দুই’ (এনএটিপি-দুই) প্রোজেক্টের ‘প্রোজেক্ট ম্যানেজমেন্ট ইউনিট (পিএমইউ)’ শাখায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। অস্থায়ী ও চুক্তিভিত্তিক ১০ ধরনের পদে ২২ জনকে প্রকল্প মেয়াদকালীন এই নিয়োগ দেওয়া হবে।

পদসমূহ
পিএমইউর সেক্রেটারি টু প্রোজেক্ট ডাইরেক্টর পদে একজন, ডাটা অ্যানালিস্ট পদে একজন, অ্যাকাউন্ট্যান্ট পদে দুজন, কম্পিউটার অপারেটর পদে তিনজন, ফটোকপি মাল্টিমিডিয়া অ্যান্ড পিএ সিস্টেম অপারেটর পদে একজন, ড্রাইভার পদে ছয়জন, অফিস সহায়ক (এমএলএসএস) পদে তিনজন, ডেসপাসার পদে দুজন, সিকিউরিটি গার্ড পদে একজন এবং পরিচ্ছন্নতাকর্মী পদে দুজনকেসহ মোট ২২ জনকে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা
পদগুলোতে আবেদনের জন্য পদমর্যাদা অনুযায়ী অষ্টম শ্রেণি পাস থেকে স্নাতকোত্তর পর্যন্ত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। পাশাপাশি প্রতিটি পদের জন্য সংশ্লিষ্ট পদে পাঁচ বছরের অভিজ্ঞতাসম্পন্ন হতে হবে। বৈদেশিক অর্থায়নে

বাস্তবায়িত প্রকল্পে কাজের অভিজ্ঞতা থাকলে তা প্রার্থীর বাড়তি যোগ্যতা হিসেবে বিবেচিত হবে। সেক্রেটারি টু প্রোজেক্ট ডাইরেক্টর, ডাটা অ্যানালিস্ট এবং কম্পিউটার অপারেটর পদের জন্য কম্পিউটার চালনায় জ্ঞানসম্পন্ন হতে হবে।

বয়স
আবেদনকারীর বয়স ১৫ ফেব্রুয়ারি, ২০১৭ অনুযায়ী ন্যূনতম ১৮ বছর হতে হবে।

বেতন
নিয়োগপ্রাপ্ত প্রার্থীদের পদমর্যাদা অনুযায়ী সর্বসাকল্যে ১৫ হাজার থেকে ৬০ হাজার টাকা দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া
নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। ফরমের নমুনা পাওয়া যাবে বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের ওয়েবসাইট (www.barc.gov.bd) এবং পিএমইউর নোটিশ বোর্ডে। আবেদনপত্রের সঙ্গে দুই কপি ছবিসহ অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র সংযুক্ত করতে হবে। আবেদনপত্র পাঠানোর ঠিকানা ‘প্রকল্প পরিচালক, প্রকল্প বাস্তবায়ন ইউনিট (পিএমইউ), ন্যাশনাল এগ্রিকালচার টেকনোলজি প্রোগ্রাম—ফেজ দুই প্রকল্প, এআইসি বিল্ডিং (চতুর্থ তলা), বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল, ফার্মগেট, ঢাকা-১২১৫’। আবেদন করা যাবে আগামী ২ মার্চ, ২০১৭ বিকেল ৪টা পর্যন্ত।

Facebook Comments