বরিশালে বিশুদ্ধ পানির দাবিতে মানববন্ধন

আপডেট : March, 29, 2017, 3:13 pm

বরিশালঃ বরিশাল নগরীর বেলতলা ও রূপাতলীতে নির্মান সম্পন্ন হওয়া দুটি সারফেজ ওয়াটার ট্রিটমেন্ট প্লান্টে বিদ্যুত সংযোগ চালু করে নগরবাসীর বিশুদ্ধ পানির সরবরাহ নিশ্চিত করার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সচেতন নগরবাসীর উদ্যোগে আজ বুধবার নগরীর সদর রোডে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন মুক্তিযোদ্ধা আক্কাস হোসেন। বক্তব্য রাখেন এনজিও সংগঠক কাজী জাহাঙ্গীর হোসেন, লিটন বড়াল, এসএম শাহাজাদা এবং স্বপন দত্তসহ অন্যান্যরা।
বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্পের আওতায় দুই বছর আগে কীর্তনখোলা নদীর তীরবর্তী রূপাতলী এবং বেলতলায় প্রায় ৪০ কোটি টাকা ব্যয়ে ১৬ এম.এল.ডি

ক্ষমতাসম্পন্ন দুটি সারফেজ ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট নির্মান সম্পন্ন হয়। কিন্তু বিদ্যুত সংযোগ না পাওয়ার অজুহাতে দীর্ঘ ২ বছরেও ওই দুটি ট্রিটমেন্ট প্লান্ট চালু করছে না সিটি করপোরেশন।
তারা বলেন, নগরীতে প্রতিদিন ৪ কোটি গ্যালন বিশুদ্ধ পানির চাহিদার বিপরীতে সিটি করপোরেশন সরবরাহ করছে মাত্র ২ কোটি গ্যালন। এর ফলে ৭ লাখ জনসংখ্যা অধ্যুষিত নগরীর বাসিন্দাদের বিশুদ্ধ পানির সংকট চরম আকার ধারন করেছে। এ অবস্থায় ওই দুটি সারফেজ ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট চালু করে নগরবাসীর বিশুদ্ধ পানির চাহিদা পূরন করার দাবি জানানো হয়।

Facebook Comments