এতে কোন সন্দেহ নেই, পাঠক প্রিয় অনলাইন ‘‘বরিশাল লাইভ’’

আপডেট : March, 29, 2017, 10:44 pm

 

নাসিমুল হকঃএতে কোন সন্দেহ নেই, ‘বরিশাল লাইভ’ পাঠক প্রিয় একটি অনলাইন পত্রিকা। যেসব পাঠক বরিশালের খবর খুব দ্রুত পড়তে চান তাদের পছন্দ বরিশাল লাইভ। বরিশাল লাইভের বিরুদ্ধে অভিযোগে যাওয়ার আগে, একটু প্রসংসা না করলেই নয়। বরিশাল লাইভ অনলাইন পত্রিকাকে এক কথায় স্বয়ং সম্পূর্ণ একটি অনলাইন পত্রিকা বলা যায়। যাদের খেলার খবর পছন্দ, তারা নিশ্চিত বরিশাল লাইভকে এক নম্বর পছন্দ হিসেবে নিবে। যারা রাজনৈতিক সংবাদ পড়তে পত্রিকা পড়েন, তাদের অনেকেরই বরিশাল লাইভ হবে প্রথম পছন্দ। বরিশাল লাইভ এর সংবাদ অনেক এমপি ও রাজনৈতিক নেতৃবৃন্দকে ফেইসবুকে শেয়ার করতে দেখেছি। শুধু রাজনৈতিক নেতৃবৃন্দ নয়, প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা, শিক্ষক, সাংস্কৃতিক ব্যক্তিত্বকেও দেখেছি বরিশাল লাইভ এর সংবাদ শেয়ার করতে। বিশিষ্ট ব্যক্তিরা তখনই একটি সংবাদ নিজের ফেইসবুক টাইমলাইনে শেয়ার করেন যখন সংবাদটি বস্তুনিষ্ট হয়। বরিশালের বিনোদনের খবরেও বরিশাল লাইভ ফেলনা নয়। যারা বরিশালের খবর পড়তে পছন্দ করেন, তাদের অনেকেরই প্রথম পছন্দ বরিশাল লাইভ। দেশ বিদেশে বসবাসকারী বরিশালের অনেক মানুষেরই পছন্দ বরিশাল লাইভ। তারা প্রতিটি মুহুর্তে বরিশালের খবর সব সময় রাখতে পারেন। সব মিলিয়ে বরিশাল লাইভ সেরার কাতারেই আছে।

বরিশাল লাইভ এর সাংবাদিকরাও খুব বেশী খারাপ হওয়ার সুযোগ কম। কেননা বরিশাল লাইভ তরুন সংবাদকর্মী সাঈদ বারী নিজেই পরিচালনা করেন। অনেক সিনিয়র সাংবাদিকই তাকে সহযোগিতা করে যাচ্ছেন। তরুন উদ্যমী এ সংবাদ কর্মী বরিশালের অনেক সিনিয়র সাংবাদিকদের ন্সেহধন্য। তার অমলিন শিশু সুলভ হাসির কারনেই অনেক

সিনিয়রকেই দেখেছি তার প্রশংসা করতে। তবে ভাল গুনাবলীর পাশাপাশি তার কিছু খারাপও গুনাবলী হয়তো রয়েছে। তার ভাল গুনের মধ্যে একটি বড় গুন হলো কোন সময়েই সে না বলে না। নিঃসন্দেহে এটা একটা ভাল দিক। তবে মাঝে মাঝে না বলতে পারাটাও একটি ভাল গুন। তবে যা কিছু করে সব কিছুর মাঝেই যেন বরিশাল লাইভ এর অগ্রযাত্রার চিন্তা। যেখানে, অনেক অনলাইন পত্রিকার সাংবাদিকরাই প্রকাশ্যে অনৈতিকতায় জড়িয়ে পরে, সেখানে বরিশাল লাইভ পরিবারের সদস্যদের মাঝে এটা দেখিনি। এটাই আনন্দের।
শুভেচ্ছা ও অভিবাদন ॥

বরিশাল লাইভ এর প্রিয় পাঠক, শুভেচ্ছা, অভিবাদন, কৃতজ্ঞতা, ধন্যবাদ। আজ বরিশাল লাইভ’র চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী। সত্যি সত্যি, আপনাদের প্রতি আমার ব্যক্তিগত পক্ষ থেকে কৃতজ্ঞতার কোনো সীমা নেই। আপনাদের সবার সহযোগিতা আর অংশগ্রহণ নিয়েই বরিশাল লাইভ আজ বরিশাল লাইভ হয়ে উঠেছে।
একটি অনলাইন পত্রিকা প্রতি মুহুতে পাঠকদের সামনে হাজির হয় পরীক্ষার্থীর মতো। বা, বলা যায়, নির্বাচনের প্রার্থীর মতো। প্রতিদিনই তার ভোটের দিন। আপনারা, পাঠকেরা, সিদ্ধান্ত নেন, এটা পাস করল, নাকি ফেল করল। আপনার প্রত্যাশা পূরণে ব্যর্থ হলে ওই অনলাইন পত্রিকা আজ হোক কাল হোক, আপনি আর পড়বেন না। আপনাদের পত্যাশা সব সময় পূরন করুক বরিশাল লাইভ, সেই শুভ কামনায়।

মোঃ নাসিমুল হক
বার্তা সম্পাদক,
বরিশাল প্রতিদিন।

ক্রীড়া সম্পাদক, শহীদ আবদুর রব সেনিয়াবাত বরিশাল প্রেসক্লাব।

Facebook Comments