সাংবাদিক মীর মনিরুজ্জামান অার নেই

আপডেট : February, 24, 2017, 5:51 pm

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল প্রেসক্লাবের সাবেক সভাপতি, দৈনিক বরিশালের কথার প্রকাশক ও সম্পাদক মীর মনিরুজ্জামান শুক্রবার বিকেল সোয়া ৪টায় হৃদরোগে অক্রান্ত হয়ে (৫৮) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ওয়াইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে সাংবাদিক মহলে শোকের ছায়া নেমে এসেছে।

সাংবাদিক শাহিন সুমন জানান, বৃহস্পতিবার রাতে মীর মনিরুজ্জামান তার শীতলাখোলা নিজ বাসায় অসুস্থ হয়ে পড়লে দ্রুত শেরেবাংলা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে শুক্রবার দুপুর ১টার দিকে এ্যাম্বুলেন্সে ঢাকা নেয়ার পথে আরো বেশি অসুস্থ হয়ে পড়েন। পথিমধ্যে তাকে ফরিদপুরের ভাঙ্গা হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেল সোয়া ৪টায় ইন্তেকাল করেন।

মীর মনিরুজ্জামানের দীর্ঘ দিনের সহকর্মী সাংবাদিক শামীম আহমেদ জানান, মীর মনিরুজ্জামান ১৯৮২ সালের দিকে সাংবাদিকতা শুরু করেন। তিনি

জাতীয়

 

দৈনিক আজকের কাগজের বরিশালের স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত ছিলেন। ২০০৮ সালে পত্রিকাটি বন্ধ হয়ে যায়। এর পর দীর্ঘ ৮ বছর দৈনিক সত্য সংবাদ পত্রিকার সম্পাদকের দায়িত্ব পালন করেন। সর্বশেষ বরিশাল থেকে প্রকাশিত আঞ্চলিক দৈনিক ‘বরিশালের কথা‘র সম্পাদক ও প্রকাশক ছিলেন তিনি।

বরিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি সিনিয়র সাংবাদিক আনিসুর রহমান স্বপন বলেন, মীর মনিরুজ্জামানের মৃত্যুটা আমাদের কাছে অকল্পনীয়। এত কম বয়সে তাকে হারাতে হবে এমনটা আমরা ভাবতে পারছিনা। তিনি ছিলেন একজন সক্রিয় সাংবাদিক। মৃত্যুর কয়েক ঘন্টা আগেও তিনি কোথায় কোন রিপোর্টটি করতে হবে সেই নিয়ে আলোচনা করেছেন তার সম্পাদিত পত্রিকার রিপোর্টারের সাথে। ১৯৮২ সালে দৈনিক লোকবানী পত্রিকা থেকে মীর মনিরের হাতেখড়ি। সেই থেকে মৃত্যুর আগ পর্যন্ত তিনি সাংবাদিকতায় সক্রিয় ছিলেন।

মীর মনিরুজ্জামের মরদেহ এ রিপোর্ট লেখা পর্যন্ত (বিকেল সাড়ে ৫টা) বরিশালে এসে পৌঁছায়নি।

Facebook Comments