শ্রদ্ধা, ভালোবাসা আর চোখের জলে মীর মনিরের চিরবিদায়

আপডেট : February, 25, 2017, 3:54 pm

 

বরিশাল প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক এবং আঞ্চলিক দৈনিক বরিশালের কথা’র প্রকাশক ও সম্পাদক মীর মনিরুজ্জামানের দাফন সম্পন্ন হয়েছে। শনিবার দুপুর ২টায় নগরীর বিএম স্কুল মাঠে জানাজা নামাজে শেষে তাকে মুসলিম গোরস্থানে দাফন করা হয়। নামাজে জানাজায় বিএনপি’র যুগ্ম মহাসচিব সাবেক মেয়র অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার, সিটি মেয়র আহসান হাবিব কামাল, বরগুনার আওয়ামী লীগ দলীয় এমপি শওকত হাসানুর রহমান রিমন, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি সদর উপজেলা চেয়ারম্যান এফবিসিসিআই’র পরিচালক সাইদুর রহমান রিন্টু, জাতীয় পার্টির কেন্দ্রিয় কমিটির সাংগঠনিক সম্পাদক শিক্ষক নেতা অধ্যাপক মহসিন-উল ইসলাম হাবুল, রেঞ্জ ডিআইজি শেখ মোহাম্মদ মারুফ হাসান পিপিএম ও মেট্রোপলিটন পুলিশ কমিশনার এসএম রুহুল আমীনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, সরকারি কর্মকর্তাবৃন্দ, শিক্ষার্থীবৃন্দ সহ বিভিন্ন শ্রেনী পোশার সহ¯্রাধিক ধর্মপ্রান মানুষ অংশগ্রহন করেন।

জানাজার পূর্বে সকাল ১০টায় মরহুমের মরদেহ নেয়া হয় রিপোর্টার্স ইউনিটির সামনে। সেখানে সাংবাদিক নেতৃবৃন্দ মরহুমের মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে। এর পরে মীর মনিরের মরদেহ রাখা হয় প্রেসক্লাবের সামনে। সেখানে সাংবাদিক নেতারা ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানান। মীর মনিরের লাশ দেখে কান্নায় ভেঙ্গে পড়েন সাংবাদিকরা।

জানাজা শেষে বরিশাল ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন, ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলরসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে মীর মনিরের

কফিনে ফুলের শ্রদ্ধা জানানো হয়। ।
গত বৃহস্পতিবার গভীর রাতে নগরীর শীতলাখোলা এলাকার নিজ বাসায় আকস্মিক অসুস্থ হয়ে পড়েন সিনিয়র সাংবাদিক মীর মনিরুজ্জামান। ওই রাতেই তাকে ভর্তি করা হয় শেরে-ই বাংলা মেডিকেলে। পরদিন শুক্রবার দুপুরে তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে সড়ক পথে ঢাকার উদ্দেশ্যে পাঠানো হয়। পথিমথ্যে বিকেল ৪টার দিকে ভাঙ্গা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

রাত ৮টার দিকে মীর মনিরের মরদেহ ফরিদপুর থেকে বরিশালে নিয়ে আসা হয়। খবর শুনে তাৎক্ষনিক মরহুমের বাসভবনে ছুটে যান বিএনপির যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার, মহানগর আওয়ামীলীগের সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলাল, যুগ্ম সাধারন সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, সিনিয়র সাংবাদিক ইসমাইল হোসেন নেগাবান, আনিচুর রহমান স্বপন, দৈনিক কীর্তনখোলার প্রকাশক কাজী মিরাজ, সিনিয়র সাংবাদিক নজরুল ইসলাম চুন্নুসহ সকল ইলেকট্রনিক্স প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

মীর মনিরুজ্জামান দৈনিক লোকবানী পত্রিকায় ১৯৮২ সালের দিকে সাংবাদিকতা শুরু করেন। তিনি জাতীয় দৈনিক আজকের কাগজের বরিশালের স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত ছিলেন। ২০০৮ সালে পত্রিকাটি বন্ধ হয়ে যায়। এর পর দীর্ঘ ৮ বছর দৈনিক সত্য সংবাদ পত্রিকার সম্পাদকের দায়িত্ব পালন করেন। সর্বশেষ বরিশাল থেকে প্রকাশিত আঞ্চলিক দৈনিক ‘বরিশালের কথা‘র সম্পাদক ও প্রকাশক ছিলেন তিনি।

Facebook Comments