বরিশালে বজ্রসহ ভারী বৃষ্টিপাতের আশঙ্কা

আপডেট : March, 5, 2017, 3:02 pm

পশ্চিমা লঘুচাপের সঙ্গে পূবালী বাতাসের সংমিশ্রণের কারণে গত দু’দিনে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি ও বজ্রবৃষ্টি হয়েছে। আবহওয়া অধিদফতর বলছে, দু’দিন বিরতি দিয়ে আবারও মেঘলা আকাশ থেকে ঝরবে বজ্রবৃষ্টি। এক্ষেত্রে বরিশাল বিভাগেও অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

রোববার (৫ মার্চ) ভোররাতে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি এবং কোথাও কোথাও বজ্রবৃষ্টি হয়েছে।

অধিদফতরের তথ্য অনুযায়ী, রাজশাহীতে ২ মিলিমিটার; ঢাকায় ১ মিলিমিটার; ঈশ্বরদী, বগুড়া, তাড়াস ও কুমারখালীতে ১ মিলিমিটার করে বৃষ্টিপাত রেকর্ড

করা হয়েছে।

এছাড়া ময়মনসিংহ, নেত্রকোনা, সিলেট, শ্রীমঙ্গল ও চুয়াডাঙ্গায় সামান্য পরিমাণ বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তবে কোথাও কালবৈশাখী হয়নি।

আবহাওয়া অধিদফতরের একজন কর্মকর্তা রোববার সকালে বলেন- বিদ্যমান আবহাওয়ার উন্নতি হওয়া শুরু করবে সোমবার থেকে। এরপর ৮ থেকে ৯ মার্চ থেকে আবারও আকাশ মেঘাচ্ছন্ন হবে এবং ১০-১২ মার্চ টানা বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। সঙ্গে থাকবে বজ্রবৃষ্টি।

রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে মৌসুমী লঘুচাপ।

Facebook Comments