উত্তপ্ত হিজলা, অস্ত্রসজ্জিত হয়ে মুখোমুখি আ.লীগের দু,গ্র“প

আপডেট : March, 9, 2017, 1:02 pm

বরিশাল লাইভ ডেস্ক ॥
হিজলা উপজেলা চেয়ারম্যান সুলতান মাহমুদ টিপুকে সংবর্ধনা দেয়াকে কেন্দ্র করে ক্ষমতাসীন দল আওয়ামীলীগের দু,গ্র“প মুখোমুখি অবস্থান নিয়েছেন। উভয় গ্র“পের নেতাকর্মীদের হাতে রয়েছে ধারালো অস্ত্র, লাঠিসোঠা। এক গ্র“প বরিশাল-৪ (হিজলা-মেহেন্দিগঞ্জ) আসনের এমপি পঙ্কজ নাথ সমর্থক অপর গ্র“প উপজেলা চেয়ারম্যান সুলতান মাহমুদ টিপু সমর্থক।
এমপি পংকজ নাথ গ্র“পের লোকজন হিজলা উপজেলা পরিষদ কার্যালয়ের সামনের মাঠে অবস্থান নিয়েছেন। তাদের নেতৃত্বে রয়েছেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও বড়জালিয়া ইউনিয়নের চেয়ারম্যান পন্ডিত শাহাবুদ্দীন। ইতিমধ্যে উপজেলা চেয়ারম্যান সুলতান মাহমুদ টিপুর ছবি সম্বলিত কয়েকটি তোড়ন ভেঙ্গে ফেলা হয়েছে। সব ব্যানার, ফেস্টুন ছিড়ে ফেলেছেন এমপি সমর্থকরা। অপর দিকে উপজেলা চেয়ারম্যান তার কর্মী ও সমর্থক নিয়ে মুলাদী অবস্থান নিয়েছেন। কিন্তু হিজলার দিকে এগুতে পারছেন না। দুপুর ১২টা ১২ মিনিটের সময় উপজেলা চেয়ারম্যান এ প্রতিবেদককে বলেছেন তিনি হিজলার দিকে যাচ্ছেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলা চেয়ারম্যান সুলতান মাহমুদ টিপু বেশ কিছুদিন ধরে দেশের বাইরে ছিলেন। বুধবার তিনি দেশে ফেরেন। আজ মুলাদীতে আসার কথা। এ জন্য নেতাকর্মীরা তাকে বড় ধরনের সংবর্ধনা দেয়ার জন্য প্রস্তুত ছিলো। নির্মান করা হয়েছিলো অর্ধশতাধিক তোড়ন। সকালে উপজেলা চেয়ারম্যান সমর্থকরা তাকে স্বাগত জানাতে মীরগঞ্জ ফেরীঘাটে যান। সেখানে মোটরসাইকেলের বিশাল বহর রয়েছে। এ খবর পেয়ে এমপি সমর্থকরা লাঠিসোঠা ও ধারালো অস্ত্র নিয়ে উপজেলা মাঠে

/> অবস্থান নেয়। এই মুহূর্তে উপজেলার সকল ব্যবস্থা প্রতিষ্ঠান বন্ধ করে যে যার মত করে নিরাপদ স্থানে চলে যাচ্ছেন। অস্ত্রের মহড়ার কারনে সকলের মধ্যে আতংক ছড়িয়ে পড়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।
উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সুলতান মাহমুদ টিপু বলেন, আমি দেশের বাইরে থেকে এলাকায় ফিরছি। এখন আমার নেতাকর্মীরা আমাকে সংবর্ধনা দিতেই পারে। এ নিয়ে যদি একটি পক্ষ গায় পড়ে ঝগড়া করার চেষ্টা করে তাহলেতো আমার কিছু করার নেই। আমিও শুনছি উপজেলা পরিষদ মাঠে লোকজন অস্ত্র নিয়ে মহড়া দিচ্ছে।
এমপি পংকজ নাথ ঘরানার লোক হিসেবে পরিচিত উপজেলা আ.লীগের যুগ্ম সম্পাদক পন্ডিত শাহাবুদ্দীন বলেন, আমাদের উপজেলা চেয়ারম্যান সুলতান সাব নেডারল্যান্ডস ও বেলজিয়াম ভ্রমন শেষে মঙ্গলবার ঢাকায় ফিরেছেন। সেখান থেকে আজ মুলাদী আসছেন। তাকে নেতাকর্মীরা স্বাগত জানাবে এতে দোষের কিছু নয়। তবে আপনারা যে মুখোমুখি অবস্থানের কথা বলছেন সেটা নয়। আমি সহজ সরল মানুষ। আমার বাবা ছিলেন স্কুল শিক্ষক। কোন ধরনের হাঙ্গামার মধ্যে আমি নেই।
তবে আমি এখনও উপজেলা মাঠে ২০/২৫ লোককে অবস্থান করতে দেখছি। তাদেরকে জিজ্ঞেস করেছিলাম কেন তারা এখানে। তারা বলছেন দুর্যোগ প্রশমন দিবসের একটি কর্মসূচিতে অংশগ্রহন শেষে তারা মাঠে এমনিতেই ঘোরাফেরা করছেন।
হিজলা থানার ওসি মাসুদুজ্জামান বলেন, বেশি নয় হালকা সমস্যা হয়েছিলো। এখন পরিস্থিতি স্বাভাবিক, চেয়ারম্যান সাব আসতেছেন।

Facebook Comments