ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে কাজ করছেন বোরহানউদ্দিনের নির্বাহী কর্মকর্তা

আপডেট : June, 14, 2017, 10:41 pm

বোরহানউদ্দিন প্রতিনিধিঃ ভোলার বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আঃ কুদ্দূস ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে সফলতার সাথে কাজ করে যাচ্ছেন। এই নির্বাহী অফিসার বোরহানউদ্দিন উপজেলাকে বাংলাদেশের মধ্যে শ্রেষ্ঠ উপজেলা হিসাবে গড়ে তোলার লক্ষে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে যাচ্ছেন।
তথ্য সুত্রে জানা যায়, এই উপজেলায় তিনি যোগদানের পর ঘুষ দুর্নীতির বিরুদ্ধে সজাগ থাকায় অনেকাংশে আপরাধ প্রবনতা কমে গেছে। সাফল্য এসেছে শিক্ষা খাতের প্রথমিক, মাধ্যমিক এবং কলেজগুলোতে। মা ইলিশ রক্ষা ও প্রজননক্ষন মৌসুমে মেঘনা ও তেতুলিয়া নদীতে অভিযান পরিচালনা করে জাটকা ইলিশ রক্ষা করা, বাল্য বিবাহ প্রতিরোধ করে শুন্যের কোঠায় আনা এবং গন শুনানীর মাধ্যমে সুবিচার করে সাধারন মানুষকে হয়রানী থেকে মুক্ত করে, ব্যাপক আলোচিত হয়েছেন।
অনুসন্ধানে জানা যায়, গত এক বছরে বোরহানউদ্দিনের তেতুলিয়া নদীর পাড়ে, তেতুলিয়া রিভার ইকোপার্ক নির্মান করেন ও বোরহানউদ্দিন উপজেলায় শহিদ মিনার স্থাপন করেন তিনি। শিশু কিশোরদের মুক্তিযুদ্ধের চেতনায় দেশ প্রমিক সুনাগরিক গড়ে তোলার লক্ষে উপজেলা শিল্পকলা একাডেমী স্থাপন করেছেন।
আরো জানা যায়, প্রাথমিক পর্যায়ের সকল শিশুদের বিদ্যালয় মুখি করতে ও তাদের প্রতিদিন হাজিরা সুনিশ্চিত করতে এবং শিশুদের পুষ্টি

জোগাতে মিড ডে মিল কর্মসুচি চালু করেছেন এবং উপজেলা ক্রিয়া প্রতিষ্ঠান সচল করে আলী আজম মুকুল গোল্ডকাপ ফুটবল টুনামেন্ট ২০১৬ এই উপজেলায় সকল ইউনিয়ন ও পৌরসভা নিয়ে মোট ১০ টি দল দুই ভাগে ভিবক্ত করে লীগ পদ্ধোতিতে সেমিফাইনালে ও ফাইনালে ২৭টি খেলা পরিচালনা করেছেন। টুনামেন্টের ফাইনাল খেলায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বিরেন শিকদার এমপি। ভোলা -২ আসনের সংসদ সদস্য আলহাজ¦ আলী আজম মুকুল, সহ আরো উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক ভোলা, জেলা পরিষদের প্রশাসক ভোলা, ও ভোলা পুলিশ সুপার এ ফুটবল  খেলায়  উপস্থিত ছিলেন।
তিনি বোরহানউদ্দিনে ঐতিহ্য বাহী ঘুড়ি উৎসব ও  নৌকা বাইচ চালু করে ব্যাপক আলোচিত হয়েছেন। বোরহানউদ্দিনে পাবলিক লাইব্রেরি না থাকায় তিনি একটি পাবলিক লাইব্রেরি স্থাপন করেছেন। তবে  কি স্বপ্ন নিয়ে  সফলতার সাথে কাজ করে যাচ্ছেন জানতে চাইলে বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আঃ কুদ্দূস বলেন, ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ হবে বাংলাদেশের ৪৯১ টি উপজেলার মধ্যে আমি ডিজিটাল বাংলাদেশ গরার  লক্ষ্যে ২০১৯ সালের আগে বোরহানউদ্দিন উপজেলাকে দেশের মধ্যে শ্রেষ্ঠ উপজেলা গরার স্বপ্ন নিয়ে কাজ করে যাচ্ছি।

Facebook Comments