বরিশালে ‘একটি বাড়ি একটি খামার প্রকল্পের’ শীর্ষক ওরিওয়েন্টেশন

আপডেট : March, 10, 2017, 3:56 pm

শেখ হাসিনার উপহার একটি বাড়ি একটি খামার বদলাবে দিন তোমার আমার এই প্রতি পাদ্য নিয়ে ‘দারীদ্র শূন্য বাংলাদেশ বিনির্মান ও এস ডিজি-র লক্ষ অর্জনে একটি বাড়ি একটি খামার প্রকল্পের ভূমিকা’ শীর্ষক ওারয়েন্টেশন সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত বরিশাল জেলা প্রশাসক এর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ওরিয়েন্টেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগীয় সচিব ড. প্রশান্ত কুমার রায়।

একটি বাড়ি একটি খামার প্রকল্প, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের আয়োজনে এবং বরিশাল বিভাগীয় কমিশনার মোঃ গাউস এর সভাপতিত্বে ওরিয়েন্টেশন কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন প্রকল্প পরিচালক আকবর হোসেন।

প্রধান অতিথির বক্তৃতায় পল্লী উন্নয়ন ও সমবায় সচিব ড. প্রশান্ত কুমার রায় বলেছেন, পল্লী উন্নয়ন, ভিক্ষক

মুক্ত জাতী গঠনের কাজের জন্য প্রশিক্ষনের ব্যাবস্থা করা হয়েছে। এজন্য মাঠ প্রর্যায়ে আরো সাড়ে ৫ হাজার জনবল নিয়োগ দেয়ার কার্যক্রম হাতে নেয়া হয়েছে।

এদেশ দারীদ্র মুক্ত করার জন্য প্রধান মন্ত্রী সর্বক্ষন রাস্ট্রের কাজের মাঝে ও চিন্তা ভাবনা করছেন। এ জন্য ৩শত ১৫ কোটি টাকার স্থলে প্রকল্পে ৮শত কোটি টাকা বরাদ্ব রেখেছে। যা পল্লী এলাকায় সমবায়ের মাধ্যমে দারীদ্র মুক্ত করার কাজে প্রশাসনের কর্মকর্তাদের কঠোর নজরদারী করার আহবান জানান।

ওরিয়েন্টেশন কর্মশালায় অন্যান্যদের মাঝে বরিশাল বিভাগের ৬ জেলার জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), উপজেলা নির্বাহী অফিসার, উপ-পরিচালক বি আর ডি বি কর্মকর্তা সহ ৬ জেলার জেলা প্রশাসক সহ বিভিন্ন উপ জেলা থেকে আসা ৪২ জন নির্বাহী অফিসারগন অংশ গ্রহণ করেন।

Facebook Comments