ধাওয়ান শীর্ষে, তামিম তিনে

আপডেট : June, 19, 2017, 11:15 am

চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে রোববার শিরোপার জন্য লড়বে করতে নামে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। শিরোপার লড়াইয়ে ব্যক্তিগত একটা লড়াইও ছিল ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ানের মধ্যে। দুজন ব্যর্থ হলেও সেই লড়াইয়ে জিতেছেন ধাওয়ান।

চ্যাম্পিয়ন্স ট্রফির এবারের আসরে ৫ ম্যাচে ৬৭.৬০ গড়ে সর্বোচ্চ ৩৩৮ রান করে টুর্নামেন্ট শেষ করেছেন ধাওয়ান। পাকিস্তানের বিপক্ষে ১৮০ রানের বড় ব্যবধানে পরাজিত হওয়া ম্যাচে মাত্র ২১ রান করে মোহাম্মদ আমিরের বলে উইকেটরক্ষক সরফরাজ আহমেদের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন এই ভারতীয় ওপেনার।
ধাওয়ানের চেয়ে ১৩ রানে পিছিয়ে থেকে ফাইনাল খেলতে নামেন রোহিত। তবে কোনো রান না করেই আমিরের করা ইনিংসের প্রথম ওভারের তৃতীয় বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে সাজঘরের পথ ধরেন এই ভারতীয় ওপেনার। সবমিলিয়ে ৭৬.০০ গড়ে ৩০৪ রান করেন
রোহিত; টুর্নামেন্টে যেটি দ্বিতীয় সর্বোচ্চ।
সেমিফাইনালে ভারতের কাছে হেরে যাওয়ায় সর্বোচ্চ রান সংগ্রহকারী হওয়া হলো না তামিম ইকবালের। বাংলাদেশি ওপেনার ৭৩.২৫ গড়ে ৪ ম্যাচে ২৯৩ রান করে টুর্নামেন্ট শেষ করেছেন; সর্বোচ্চ রান সংগ্রহকারীর দৌড়ে তামিম রয়েছেন তিন নম্বরে।ধাওয়ান শীর্ষে, তামিম তিনে

২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির আসরে সর্বোচ্চ ৩৬৩ রান করেছিলেন ধাওয়ান। এবারও সেরা হয়েই টুর্নামেন্ট শেষ করলেন তিনি। তবে আক্ষেপ হলো- গতবার চ্যাম্পিয়ন হলেও এবার গোহারা হেরে রানার্সআপ হয়েই ধাওয়ানকে সন্তুষ্ট থাকতে হয়।
জো রুট এবং বিরাট কোহলি সমান সমান ২৫৮ রান নিয়ে যথাক্রমে চার এবং পাঁচ নম্বরে রয়েছেন। শীর্ষ দশে থাকা অপর পাঁচজন হলেন- ফখর জামান (২৫২), কেন উইলিয়ামসন (২৪৪), আজহার আলি (২২৮), এউইন মরগ্যান (২০৮) ও বেন স্টোকস (১৮৪)।

 

Facebook Comments