ওয়ারেন্ট অফিসার আবুল কালামের পিরোজপুরের বাড়িতে শোকের মাতম ওয়ারেন্ট অফিসার আবুল কালামের পিরোজপুরের বাড়িতে শোকের মাতম - For update barisal news visit barisallive24.com
বরিশাল, ১৮ই জুলাই, ২০১৮ ইং। সর্বশেষ আপডেট: ৩ ঘন্টা আগে
শিরোনাম

লাইভ রিপোর্ট


ওয়ারেন্ট অফিসার আবুল কালামের পিরোজপুরের বাড়িতে শোকের মাতম

মার্চ ১, ২০১৮ ৪:১৪ অপরাহ্ণ

পশ্চিম আফ্রিকার মালিতে মাইন বিস্ফোরণে নিহত বাংলাদেশ সেনাবাহিনীর ওয়ারেন্ট অফিসার আবুল কালাম আজাদের (৩২) বাড়িতে চলছে শোকের মাতম।

বৃহস্পতিবার সকালে পিরোজপুরের নাজিরপুর উপজেলার উত্তর কলারদোয়ানিয়া গামে নিহত কালামের বাড়িতে গিয়ে দেখা যায়,  স্ত্রী- সন্তানদের এখনো কালামের মৃত্যুর খবর জানানো হয়নি।

তাদের বলা হয়েছে, কালাম সড়ক দুর্ঘটনায় আহত হয়ে আইসিইউতে চিকিৎসাধীন। তবে এই খবরে ও  বাড়িতে আত্মীয়-স্বজনদের ভিড় দেখেই কালামের জন্য আহাজারি শুরু করেছেন স্ত্রী-সন্তানরা।

সেজন্য মৃতদেহ বাড়িতে আসার আগ পর্যন্ত কালামের মৃত্যুর সংবাদটি স্ত্রী-সন্তানদের কাছে গোপন রাখতে বাড়ির ডিসসংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে বলে জানান কালামের শ্যালক ফারুক হাওলাদার।

তিনি বলেন, শান্তিরক্ষী মিশনে যাওয়ার পর প্রায় সময়ই প্রতিবন্ধী বড় বোনসহ স্ত্রী ও সন্তানদের সঙ্গে ফোনে কথা হতো কালামের। মিশনে যাওয়ার সুযোগ পেয়ে সংসারের আর্থিক স্বচ্ছলতা ফেরানোর স্বপ্ন দেখছিলেন কামাল। কিন্তু বুধবার রাতে সেনা সদর দফতরের একটি ফোনে সবকিছু এলোমেলো হয়ে গেছে কালামের পরিবারের।

 

উত্তর কলারদোয়ানিয়া গ্রামের প্রয়াত মকবুল হোসেনের চার সন্তানের মধ্যে একমাত্র ছেলে ছিলেন আবুল কালাম আজাদ। আজাদের বড় বোন সুফিয়া শারীরিক প্রতিবন্ধী। সংসারের অভাব-অনটন ঘোচাতে এসএসসি পাশ করেই ১৯৯২ সালের ২২ আগষ্ট সেনাবাহিনীতে যোগ দিয়েছিলেন কালাম।

পরে ১৯৯৮ সালের ২৭ জুলাই একই উপজেলার লেবুজিলবুনিয়া গ্রামের শাহজাহানের মেয়ে খাদিজা আক্তারকে বিয়ে করেন কালাম। দাম্পত্য জীবনে তাদের আশনিকা আজাদ ইমা (১৪) ও ফারদিন আহম্মেদ (৯) নামের দুটি সন্তান রয়েছে। ইমা স্থানীয় মুগারঝোর মাধ্যমিক বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রী ও ফারদিন বৈঠাকাটা মাতৃছায়া কিন্ডার গার্টেনের ৪র্থ শ্রেণিতে পড়াশুনা করছে। গত বছরের ২০ মে এক বছরের জন্য জাতিসংঘ শান্তিরক্ষী মিশনে যান তিনি।

উল্লেখ্য, স্থানীয় সময় বুধবার দুপুরে পশ্চিম আফ্রিকার মালিতে মাইন বিস্ফোরণে জাতিসংঘ শান্তিরক্ষা বাহিনীতে নিয়োজিত বাংলাদেশের চার সেনা সদস্য নিহত হয়েছেন। দেশটির দোয়েঞ্জা এলাকার এই বিস্ফোরণে আহত হয়েছেন আরও চার সেনা।

পাঠকের মতামত:

[wpdevart_facebook_comment facebook_app_id="322584541559673" curent_url="" order_type="social" title_text="" title_text_color="#000000" title_text_font_size="22" title_text_font_famely="monospace" title_text_position="left" width="100%" bg_color="#d4d4d4" animation_effect="random" count_of_comments="3" ]
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য
TECHNOLOGY: SPIDYSOFT IT GROUP