[english_date], [bangla_day]

পেরুকে নিয়ে ব্রাজিল তারকা কাসিমিরোর ভয়!

আপডেট: July 6, 2019

দীর্ঘ ১২ বছর পর আবারও কোপা আমেরিকার ফাইনালে উঠেছে ব্রাজিল। চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে ২-০ গোলে হারিয়ে টুর্নামেন্টের ফাইনাল নিশ্চিত করে কৌতিনহো-জেসুসরা। আগামীকাল রবিবার (৭ জুলাই) ঐতিহাসিক মারাকানায় ফাইনালে পেরুর মুখোমুখি হবে আট বারের কোপা চ্যাম্পিয়নরা।

৪৬তম কোপা আমেরিকার ফাইনালিস্ট ব্রাজিল-পেরু দুই দলই গ্রুপ পর্বে একই গ্রুপে খেলে। গ্রুপ পর্বের ম্যাচে পেরুকে ৫-০ গোলে হারায় ব্রাজিল। তাই ব্রাজিলিয়ান সমর্থকরা ধারণা করছে ফাইনালেও পেরুকে উড়িয়ে দিবে স্বাগতিকরা। কিন্তু মোটেও পেরুকে হালকা ভাবে নিচ্ছে না তিতের শিষ্যরা।

গেল ২২ জুন সাও পাওলোতে পেরুকে ৫-০ ব্যবধানে উড়িয়ে দেয়া ম্যাচের প্রথম গোলদাতা মিডফিল্ডার কাসিমিরো ফাইনালে গোলোৎসবের সম্ভাবনা উড়িয়ে দিয়ে পেরুকে শক্ত প্রতিপক্ষ হিসেবেই বিবেচনা করছেন। রিয়াল মাদ্রিদের তারকা মিডফিল্ডার বলেছেন,‘এটা ফাইনাল। এমন ম্যাচে আমরা গোল উৎসব করতে পারবো, সেটা আশা করি না। তবে আমরা আশাবাদী ম্যাচটি জিততে পারবো। সেটা হয়তো সহজ হবে না। কারণ, ফাইনালে আমাদের মোকাবিলার প্রস্তুতি নিয়েই মাঠে নামবে পেরু।’

‘আমরা পেরুর সঙ্গে একটি ম্যাচ খেলেছি। তখন ছিল এক অবস্থা। এখন ভিন্ন। সেটা ছিল সাও পাওলোর মাঠ, এটা মারাকানা। পেরু জিততে চাইবে। ম্যাচটিকে এক্সট্রা টাইমে নিতে চাইবে। এমন কি টাইব্রেকারে। আমরাও জিততে চাইবো। তাই ভালো একটা ম্যাচ হবে আশা করি। আমাদের চোখ থাকবে ভালো পারফরম্যান্স করা, গোল করা এবং চ্যাম্পিয়ন হওয়া’-বলেছেন কাসিমিরো।

দলের সেন্টারব্যাক মার্কুইনহাস এই ম্যাচ নিয়ে বলেন,‘মারাকানায় আমাদের বিরুদ্ধে পেরু আরো ভালো খেলার প্রত্যাশার কথা বলেছে। তারা সে চেষ্টা করবে। আমাদের অবশ্যই বুঝতে হবে ফাইনালে অনেক কিছু করার আছে। কারণ, ফাইনাল মানেই অন্যরকম এক ম্যাচ। পেরু সেমিফাইনালে চিলিকে উড়িয়ে দিয়ে অন্যরকম দলে পরিণত হয়েছে। গ্রুপ পর্বের পেরু আর ফাইনালের পেরু আলাদাই হবে।’

  • ফেইসবুক শেয়ার করুন