[english_date], [bangla_day]

ফণী: বরগুনায় ৬টি কন্ট্রোল রুম স্থাপন

আপডেট: May 3, 2019

সরকারি সকল দপ্তরের কাছে আগামী নির্দেশনা না আসা পর্যন্ত ছুটি বাতিল রেখে দপ্তর খোলা রাখার নির্দেশ দিয়েছে বরগুনা জেলা প্রশাসক  কবীর মাহমুদ। পাশাপাশি ঘূর্ণিঝড় ‘ফণী’তে দূর্ঘটনার সংবাদ শোনামাত্রই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য এ জেলায় খোলা হয়েছে ৬টি কন্ট্রোল রুম।

শুক্রবার (০৩ মে) সকাল থেকেই বরগুনা জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা পরিষদ, ইউনিয়ন পরিষদ সহ সরকারি সকল দপ্তর খোলা থাকবে।

এর আগে বৃহস্পতিবার (০২ মে) বিকাল সাড়ে ৪ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ঘূর্ণিঝড় মোকাবিলা প্রস্তুতি সভায় এ নির্দেশনা দেন ডিসি।

প্রস্তুতি সভায় তিনি বলেন, ৫টি উপজেলায় একটি করে কন্ট্রোল রুম খোলার পাশাপাশি জেলা পর্যায়ে একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। যেখানে বরগুনা জেলা প্রশাসক এবং জেলা ত্রাণ কর্মকর্তার মোবাইল নম্বর দেয়া রয়েছে। জরুরী প্রয়োজনে ০১৭৩৩৩৪৮০৮০ এবং ০১৭১১৪৫০৮১৪ নম্বরে কথা বলে এলাকার তথ্য জানাতে পারবেন।

বরগুনা জেলা প্রশাসক  ও জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি কবীর মাহমুদ জানান, ঘূর্ণিঝড় উপকূল অতিক্রম না করা পর্যন্ত বরগুনা জেলার সকল সরকারি ও বেসরকারি কর্মকর্তাদের ছুটি বাতিল করা হয়েছে। তাছাড়া দুর্ঘটনার কবলে পতিত মানুষের জন্য বরগুনা সদর সহ ছয়টি উপজেলায় মোট ৬টি মেডিকেল টিম গঠন করা হয়েছে বলেও জানান তিনি।

  • ফেইসবুক শেয়ার করুন