[english_date], [bangla_day]

ঝটিকা মিছিল করে কোনো লাভ হবে না, রিজভীকে মওদুদের তাচ্ছিল্য!

আপডেট: July 7, 2019

গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল। বিক্ষোভ মিছিলে অংশ নিয়েছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তবে অনুমোদন না নিয়েই এমন স্পর্শকাতর ইস্যুতে স্বেচ্ছাসেবক দলের ঝটিকা মিছিলে অংশ নেয়ায় মওদুদ আহমদের রোষানলে পড়েছেন রিজভীসহ স্বেচ্ছাসেবক দলের নেতারা।

রিজভীর মতো অন্য আর কোনো নেতা পরবর্তীতে এমন স্পর্শকাতর ইস্যুতে বিএনপিকে জড়িয়ে বিতর্ক সৃষ্টি করার পাঁয়তারা করলে আগামীতে তাদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে বলে মন্তব্য করেছেন মওদুদ। পাশাপাশি আগামীতে চেইন অব কমান্ড ভাঙার চেষ্টা করা হলে দায়ী নেতাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ারও হুঁশিয়ারি দেন তিনি।

স্বেচ্ছাসেবক দলের হঠকারী সিদ্ধান্তের কঠোর সমালোচনা করে দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, গ্যাসের মূল্যবৃদ্ধি ও সমসাময়িক ইস্যু নিয়ে বিএনপি পর্যালোচনা করে ও লন্ডনের নির্দেশ মোতাবেক পদক্ষেপ গ্রহণ করতে চায়। যেকোনো ইস্যুতে মিছিল-মিটিং করে বিএনপি নিজেদের বাম দলগুলোর কাতারে নিয়ে যেতে চায় না। ২০-৩০ জন নিয়ে মিছিল করে কারও কিছু করা যাবে না।

তিনি আরো বলেন, বিএনপি সকল ধরণের বিতর্ক এড়িয়ে আদর্শ রাজনৈতিক দল হতে চায়। পান থেকে চুন খসলেই হৈচৈ করার মতো পরিবেশ এখনও তৈরি হয়নি। সামনে জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে, তাই লন্ডনের দৃষ্টি আকর্ষণ করতে অনেকেই হঠকারী সিদ্ধান্ত নিচ্ছেন। রিজভীর মতো সিনিয়র নেতাদের নতুন করে ভুল করা মানায় না। শুধু মিছিল-মিটিং করলেই বিএনপির উদ্দেশ্য পূরণ হবে না, আন্দোলন গড়ে তুলতে হবে। অথচ আন্দোলনের মাঠে এসব উৎসাহী নেতাদের খুঁজে পাওয়া যায় না। আন্দোলনের নাম শুনলেই ব্যবসায়িক ব্যস্ততা, অসুখ-বিসুখ, বিদেশ যাত্রার কথা মনে পড়ে বিএনপি নেতাদের। নেতাদের আরও প্রফেশনাল হওয়ারও আহ্বান জানান তিনি।

  • ফেইসবুক শেয়ার করুন