[english_date], [bangla_day]

বরিশালে একজনের অপরাধে পাঁচ জনের ক্ষতি!

আপডেট: June 22, 2019

বরিশালের আগৈলঝাড়া উপজেলার কোদালধোয়া বাজারে অগ্নিকাণ্ডে পাঁচটি ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ণ ছাই হয়ে গেছে। শুক্রবার রাত ১২টার দিকে আগুনের সূত্রপাত হয়। অগ্নিকাণ্ডে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

শনিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করে আগৈলঝাড়া পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম হযরত আলী জানান, পুরে যাওয়া দোকানগুলোতে সুমন কম্পিউটারের দোকান থেকে অবৈধ বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছিল। এ কারণে ওই দুর্ঘটনা ঘটেছে। অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, রাত ১২টার দিকে বাজারের গোপাল ওঝার ভাড়াটিয়া সুমন পাণ্ডের কম্পিউটারের দোকান থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। আগুনে পাশের দোকানগুলোও পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে তাদের ১০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

পুড়ে যাওয়া দোকানগুলো হলো, অনিল শীলের ভাড়াটিয়া দেবাশীষ সরকারের মিস্টির দোকান, গোবিন্দ পাণ্ডের মুদির দোকান, ৬নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি পল্লী চিকিৎসক সুধীর ওঝার চেম্বার, একটি ফার্মেসি ও পূর্ণ পাণ্ডের চটপটির দোকান।

স্থানীয়রা জানান, আগুন লাগার পর নিয়ন্ত্রণের চেষ্টা করা হয়। এসময় দেবাশীষ সরকারের মিষ্টির দোকানের গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে আগুন নিয়ন্ত্রণের বাইরে চলে যায়।

রাতেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। শনিবার সকালেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, বাকাল ইউপি চেয়ারম্যান বিপুল দাস প্রমুখ।

  • ফেইসবুক শেয়ার করুন