[english_date], [bangla_day]

ভোলায় বাল্য বিয়ে প্রতিরোধে ফুটবল টুর্নামেন্ট  

আপডেট: July 7, 2019

ভোলা প্রতিনিধি ॥ ভোলায় বাল্য বিয়ে  রোধে  কিশোরদের মধ্যে সচেতনতা  বৃদ্ধির লক্ষ্যে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। রবিবার (৭ জুলাই) বিকালে শহরের সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত টুর্নামেন্টের ফাইনাল খেলার উদ্বোধন করেন, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মোঃ ফয়ছেল। ইউনিসেফ এর সহায়তায় কিশোর-কিশোরী কাবের অংশগ্রহনে কোস্টট্রস্ট  সমন্বিত শিশুবিবাহ প্রতিরোধ কার্যক্রম (আইইসিএম)  আওতায়  এ খেলার আয়োজন করা হয়। ইউনিয়ন ভিত্তিক ফুটবল টুর্নামেন্টে পূর্ব ইলিশা ও শিবপুর ইউনিয়ন  কিশোর কাব দল   অংশগ্রহন করে। টান টান উত্তেজনাপূর্ন খেলায়  ২-০ গোলের ব্যবধানে পূর্ব ইলিশা   ইউনিয়ন কিশোর কাব চ্যাম্পিয়ন হয়েছে। দলের পে প্রথম গোল করেন আকিদ ও দ্বিতীয় গোল করেন মোক্তার  হোসেন। খেলায়  সেরা খেলোয়ার নির্বাচিত হন আকিদ। খেলা শেষে প্রধান অতিথি হিসাবে উপস্থিত বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন ভোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: কামাল হোসেন।

এ সময়  জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক ইয়ারুল আলম লিটন,জেলা রেডক্রিসেন্ট ইউনিট এর সেক্রেটারী মো: আজিজুল ইসলাম, ক্রিড়া সংস্থার সহ-সম্পাদক মুনতাছির আলম রবিন চৌধুরী, কোস্ট ট্রাস্টের আইইসিএম প্রকল্পের প্রকল্প  সমন্বয়কারী মিজানুর রহমান, সাংবাদিক জুন্নু রায়হান,ছোটন সাহা, ইয়াছিনুল ঈমন প্রমুখ।
খেলায় রেফারির দায়িত্ব পালন করেন, জেলা ক্রীড়া সংস্থার সদস্য প্রভাষক মনিরুল ইসলাম এবং ধারা বর্ননায় ছিলেন, আদিল হোসেন ও সঞ্জয় চন্দ্র।টুর্নামেন্টের সার্বিক তত্বাবধায়ন করেন গেইম ফেসিলেটোর কামরুল ইসলাম। বক্তারা বলেন, শিশুবিবাহ একটি সামাজিক ব্যাধি, তাই বাল্যবিবাহ রোধে সকলে এগিয়ে আসতে হবে। প্রত্যাক পরিবার থেকে বাল্য বিয়ে রোধে আওয়াজ তুলতে হবে। বিশেষ করে কিশোর সদস্যদের বাল্য বিয়ে রোধে সবচেয়ে বড় ভূমিকা পালন করতে হবে। আমরা বাল্য বিয়ে মুক্ত বাংলাদেশ গড়ার পাশাপাশি বাল্য বিয়ে মুক্ত ভোলা গড়তে চাই। এসময় বক্তরা বাল্য বিয়ে, ইভটিজিং ও মাদক কে না বলার জন্য কিশোরদের আহবান জানায়।
  • ফেইসবুক শেয়ার করুন